Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪
ডাক পেলেন ২৯ বলে সেঞ্চুরি করা ম্যাকগার্ক

মাতাল হয়ে হাসপাতালে ম্যাক্সওয়েল

নতুন ম্যাক্সওয়েল ডাকা হয় ম্যাকগার্ককে।
নতুন ম্যাক্সওয়েল ডাকা হয় ম্যাকগার্ককে।
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

নতুন গ্লেন ম্যাক্সওয়েল ডাকা হয় তাকে। সেই ম্যাক্সয়েলের জায়গাতেই অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে ডাক পেলেন ২১ বছরের জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক।

ম্যাকগার্ক গত বছরের ৮ অক্টোবর মার্শ কাপে সাউথ অস্ট্রেলিয়ার হয়ে তাসমানিয়ার বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ২৯ বলে। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। তিনি ভাঙেন ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে সেঞ্চুরি করা দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের আগের রেকর্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার স্কোয়াড ঘোষণা করা হয়েছিল আগেই। সেই দল থেকে চোটে ছিটকে গেছেন ঝাই রিচার্ডসন, আর বিশ্রাম পেয়েছেন ম্যাক্সওয়েল। দ্য টেলিগ্রাফ জানিয়েছে অ্যাডিলেডে গত শুক্রবার একটি নাইট পার্টিতে অসুস্থ হয়ে পড়েছিলেন ম্যাক্সওয়েল। অতিরিক্ত মদ পানে অ্যাম্বুলেন্সে করে যেতে হয় হাসপাতালেও।

পরে অবশ্য অনুশীলনে ফিরেছেন ম্যাক্সওয়েল। এ নিয়ে বিবৃতিও দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া,‘‘অ্যাডিলেডে ম্যাক্সওয়েলের ঘটনা সম্পর্কে অবগত ক্রিকেট অস্ট্রেলিয়া। বাড়তি তথ্য জানার চেষ্টা চলছে। তবে এর সঙ্গে ওর ওয়ানডে দলে না থাকার সম্পর্ক নেই।’’

রিচার্ডসনের বিদলী হিসেবে দলে এসেছেন জাভিয়ের বার্টলেট। বিগ ব্যাশে ৯ ম্যাচে ১৭ উইকেট শিকার করেছেন  ২৫ বছর বয়সী বার্টলেট, যা এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ২, ৪ ও ৬ ফেব্রুয়ারি।

এবারের বিগ ব্যাশে ১৫৮.৬৪ গড়ে ২৫৭ রান করেছেন ম্যাকগার্ক। এখন তিনি খেলছেন দুবাইয়ে আইএল টি-টোয়েন্টিতে। দুবাই ক্যাপিটালসের হয়ে ২৫ বলে ৫৪ রানের একটি ইনিংসও খেলেছেন তিনি। এখন জাতীয় দল মাতানোর পালা এই তরুণের।

অস্ট্রেলিয়া স্কোয়াড: স্টিভেন স্মিথ (অধিনায়ক), শন অ্যাবোট, জাভিয়ের বার্টলেট, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, ল্যান্স মরিস, ম্যাট শর্ট, অ্যাডাম জাম্পা, ট্রাভিস হেড, জশ ইংলিস, মারনাস লাবুশেন ও জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত