Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

এমবাপ্পে-বেলিংহামকে কিনে টাকা খরচ করবে না ইউনাইটেড

বেলিংহাম-এমবাপ্পে-৩
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

দিনকয়েক আগে স্প্যানিশ মিডিয়া খবর দেয়, ভিনিসিয়ুস জুনিয়রকে কিনতে ২০০ মিলিয়ন ইউরো খরচ করে রাজি ম্যানচেস্টার ইউনাইটেড। অর্থের ঝনঝনানিতে সোনালি সময় ফেরানোর পরিকল্পনা তাদের। যদিও দলটির অন্যতম মালিক জিম র‌্যাটক্লিফ বলছেন অন্য কথা। অর্থ খরচ করে তিনি সাফল্য খুঁজছেন না। সেকারণেই কিলিয়ান এমবাপ্পে কিংবা জুড বেলিংহামকে কেনার কোনও ইচ্ছা নেই ইউনাইটেডের।

ব্রিটেনের দ্বিতীয় শীর্ষ ধনী র‌্যাটক্লিফ। ওল্ড ট্র্যাফোর্ডে সাফল্য ফেরাতে অর্থের বৃষ্টি ঝরিয়ে দিবেন, সেরকম তো হওয়ার কথা। কিন্তু ইউনাইটেডের অন্যতম মালিক জানালেন, টাকা খরচ করে সাফল্য তিনি চান না। স্যার অ্যালেক্স ফার্গুসন যেমন নিজের মতো করে একটা দল গঠন করে যুগ যুগ ধরে ট্রফি এনেছেন, ঠিক সেভাবেই খেলোয়াড় তৈরি করে সাফল্য চান তিনি।

র‌্যাটক্লিফের স্বপ্ন ইউনাইটেড থেকে রায়ান গিগস, ডেভিড বেকহাম, পল স্কলস ও ওয়েইন রুনির মতো খেলোয়াড় বের হবেন। যাদের পারফরম্যান্সে প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের আধিপত্য ভাঙবে। যেকারণে এমবাপ্পেকে কেনার কোনও ইচ্ছা নেই র‌্যাটক্লিফের।

ব্রিটিশ সাইক্লিস্ট জেরাইন্ট থমাসের সাইক্লিনিং ক্লাব পোডকাস্টে ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে কথা বলেছেন তিনি। ক্লাব ফুটবলে ৩২৭ গোলের মালিক ও বিশ্বকাপজয়ী তারকা প্রসঙ্গে র‌্যাটক্লিফ বলেছেন, “সাফল্য কিনতে প্রচুর অর্থ খরচ করার চেয়ে বরং আমি ‘নতুন এমবাপ্পে’কে কিনব। এমবাপ্পেকে কেনা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। যে কেউ এটা বুঝবে। বরং কঠিন বিষয় হলো নতুন এমবাপ্পে বা নতুন জুড বেলিংহাম কিংবা নতুন রয় কেনকে খুঁজে বের করা।”

এমবাপ্পেকে কেনার আগ্রহ নেই ইউনাইটেডের মালিকের। তাহলে কি ইংলিশ তারকা বেলিংহামে আগ্রহ আছে? রিয়াল মাদ্রিদের জার্সিতে তার বিস্ময়কর পারফরম্যান্স। চলতি মৌসুমে লা লিগার সর্বোচ্চ গোলের মালিক তিনি। এখানেও র‌্যাটক্লিফের ‘না’। বরুসিয়া ডর্টমুন্ড থেকে বেলিংহামকে কিনতে ১০০ মিলিয়ন ইউরো খরচ করেছে রিয়াল। তাকে দলে আনতে গেলে খরচ করতে হবে প্রচুর অর্থ।

ব্রিটিশ খেলোয়াড়কে ‘ঘরে’ ফেরানোর প্রশ্নেও র‌্যাটক্লিফের একই অবস্থান, “সে (বেলিংহাম) দুর্দান্ত খেলোয়াড়। তবে তার দিকে আমাদের নজর নেই। প্রচুর অর্থ খরচ করে কয়েকজন ভালো খেলোয়াড় নিয়ে আসাটা সমাধান হতে পারে না। আমাদের সঠিক জায়গায় সঠিক মানুষ দরকার।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত