Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

কিলার স্যুপ থেকে কার্মা কলিং: নতুন বছরের ওটিটি

স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলো এখন বিনোদনের অন্যতম মাধ্যম। নিত্য নতুন কন্টেন্ট দিয়ে প্ল্যাটফর্মগুলো ধরে রেখেছে আমাদের মনোযোগ। নতুন বছরের প্রথম মাসে স্ট্রিমিং প্ল্যাটফর্মে সদ্য মুক্তি পেয়েছে এবং মুক্তি পাবে এমন কিছু সিরিজ, সিনেমা এবং ডকুমেন্টারি নিয়েই এই লেখাটি।     

কিলার স্যুপ

‘উড়তা পাঞ্জাব’ খ্যাত পরিচালক অভিষেক চৌবের কমেডি ক্রাইম সিরিজ ‘কিলার স্যুপ’ নেটফ্লিক্সে আসছে ১১ জানুয়ারি। টানটান উত্তেজনা আর ডার্ক হিউমারের মিশেলে নির্মিত এই সিরিজে দেখা যাবে একজন প্রতিভাবান এবং উচ্চাকাঙ্ক্ষী হোম শেফ স্বাতী শেঠী (কঙ্কনা সেন শর্মা) তার স্বামী প্রভাকরকে চিরতরে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করতে থাকে প্রেমিক উমেশের সাথে মিলে। কিন্তু বিধিবাম। দৃশ্যপটে হাজির হন একজন পুলিশ ইন্সপেক্টর। ফলে স্বাতীর প্ল্যান অনুযায়ী আর কিছুই এগোয়না। 

স্বামী আর প্রেমিক দুই চরিত্রেই অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী। 

অভিষেক চৌবে একাধারে সিরিজটির শো-রানার এবং অন্যতম স্ক্রিপ্ট রাইটার। 

হাই নান্না 

তেলেগু সিনেমা ‘হাই নান্না’ এর পরিচালক সৌরভ। গত বছর ৭ ডিসেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সিনেমার গল্প একজন হৃদয়বান বাবা এবং তার ছয় বছরের কন্যা মাহিকে ঘিরে এগিয়ে যায়। রহস্যময় নারী চরিত্র যশনা যখন এই দুজনের জীবনে প্রবেশ করে তখনই গল্পের মোড় ঘুরে যায়।  

বাবা বিরাজের চরিত্রে অভিনয় করেছেন ঘন্ট নবীন বাবু, কন্যা মাহির চরিত্রে কিয়ারা খান্না এবং রহস্যময় নারীর চরিত্রে অভিনয় করেছেন ম্রুনাল ঠাকুর।

জানুয়ারির ৪ তারিখ সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। 

ইয়ু আর হোয়াট ইয়ু ইট: এ টুইন এক্সপেরিমেন্ট

বেশিরভাগ মানুষই জানে না যে খাবারগুলো তারা খাচ্ছেন, সেগুলো কিভাবে তাদের শরীরকে প্রভাবিত করে। মজার ব্যাপার হলো, একই খাবার একেকজনের শরীরে একেকরকম প্রভাব ফেলে। আর এর জন্য কোন বিষয়গুলো দায়ী তা এই ডকুমেন্টারিতে দেখানো হয়েছে। নেটফ্লিক্সে বছরের প্রথম দিন থেকেই দেখা যাচ্ছে ডকুমেন্টারিটি  

 

সোসাইটি অফ দ্য স্নো

আন্দিজের এক দূর্গম অঞ্চলের বিমান দুর্ঘটনাকে কেন্দ্র করে সিনেমাটি। যাত্রীদের বাঁচার তাগিদে সম্মিলিত সংগ্রাম আর তাদের বাড়ি ফিরে যাওয়ার স্বপ্ন নিয়ে সিনেমার গল্প এগিয়ে যায়। 

এতে এঞ্জো ভোগরিনসিক, অগাস্টিন পার্দেলা এবং মাতিয়াস রিকাল্ট অভিনয় করেছেন।  

প্রেক্ষাগৃহে গত বছরের অক্টোবরে মুক্তি পেলেও নেটফ্লিক্সে জানুয়ারির ৪ তারিখ থেকে দেখা যাচ্ছে সিনেমাটি।

লিফট

একজন দাগী চোর তার দলবল বিমানে চড়ে বসে। তাদের চোখ বিমানের ভল্টে রাখা ৫০০ মিলিয়ন ডলারের সোনা। এরপর ৪০,০০০ ফুট উপরে একে একে ঘটতে থাকে রোমাঞ্চকর সব কান্ড। 

সিনেমায় কেভিন হার্ট এবং গুগ এমবাথা অভিনয় করেছেন। 

জানুয়ারির ১২ তারিখ এটি নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে। 

দ্য কিচেন

২০৪০ সালের প্রেক্ষাপটে নির্মিত এই সাই-ফাইধর্মী সিনেমায় দেখানো হয় এক ডিস্টোপিয়ান লন্ডন শহর। যেখানে ‘দ্য কিচেন’ নামের একটি কমিউনিটি ছাড়া আর কোন বাসযোগ্য এলাকা টিকে নেই।  কিচেনের বাসিন্দা ইজি এবং ১২ বছর বয়সী  বেঞ্জিকে ঘিরে গল্প এগুতে থাকে। 

অভিনয় করেছেন কেইন রবিনসন, জেদাইয়া ব্যানারম্যান, হোপ ইকপকু জুনিয়র এবং ইয়ান রাইট সহ আরও অনেকে। 

অস্কার বিজয়ী অভিনেতা ড্যানিয়েল কালুইয়া এই সিনেমার অন্যতম পরিচালক। আরেক পরিচালক কিবওয়ে তাভারেস।  

ক্রিমিনাল রেকর্ড

এক বেনামী ফোন কলের সূত্র ধরে দুই গোয়েন্দা পুরাতন এক হত্যা মামলার তদন্তে নেমে পড়েন। আর এভাবেই ব্রিটিশ এই ক্রাইম থ্রিলার সিরিজের ঘটনা এগিয়ে যায়। পিটার কাপালডি এতে ডিটেকটিভ চিফ ইন্সপেক্টর ড্যানিয়েল হেগার্থির চরিত্রে এবং কুশ জাম্বো ডিটেকটিভ সার্জেন্ট জুন ল্যাংকারের চরিত্রে অভিনয় করেছেন। 

অ্যাপল টিভিতে ১০ জানুয়ারি এটি মুক্তি পেতে যাচ্ছে। 

ক্রিমিনাল রেকর্ডের পরিচালক যৌথভাবে জিম লোচ এবং শন জেমস গ্র্যান্ট। 

রোল প্লে

অ্যাকশন থ্রিলারধর্মী কমেডি সিনেমা রোল প্লেতে দেখা মেলে এমিলি ও ডেভ নামে শহরতলীতে বাস করা এক সুখি দম্পতির । কিন্তু হঠাৎ এমিলির গোপন পরিচর ধরা পরে গেলে তাদের জীবন পালটে যায়। 

‘বিগ ব্যাং থিওরি’ খ্যাত ক্যালি কুওকো এবং ডেভিড ওয়েলোয়ো অভিনীত এই সিনেমাটি ১২ জানুয়ারি অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে যাচ্ছে। 

রোল প্লের পরিচালক থমাস ভিনসেন্ট। 

ইন্ডিয়ান পুলিশ ফোর্স

সিদ্ধার্থ মালহোত্রা এবং শিল্পা শেঠী অভিনীত ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’-এর গল্প সন্ত্রাসী জারারের সঙ্গে দিল্লির পুলিশ অফিসার কবির মালিকের (সিদ্ধার্থ মালহোত্রা) যুদ্ধে অবতীর্ন হবার গল্প। সিনিয়র ইন্সপেক্টর বিক্রম বকশির চরিত্রে দেখা যাবে বিবেক ওবেরয়কে। 

‘সিঙ্ঘাম’ নির্মাতা রোহিতশেঠী এবং সুশান্ত প্রকাশ এই সিরিজের পরিচালক। অ্যামাজন প্রাইমে দেখা যাবে ১৯ জানুয়ারি থেকে। 

দ্য বিকুইথেড

‘ট্রেন টু বুসান’ এর অ্যাসিস্ট্যান্ট ডিরেকটর যখন পরিচালক, তখন তো রোমাঞ্চকর কিছু ‘দ্য বিকুইথেড’ থেকে আশা করা যেতেই পারে। রহস্যে ঘেরা এক ঘটনাকে ঘিরে এর গল্প এগুতে থাকে যেখানে এক নারী তার চাচার মৃত্যু সূত্রে কবরস্থানের মালিকানা পেয়ে যান। যিনি নিজেকে খুন আর অজানা সত্যের মাঝে মাঝে আবিষ্কার করেন।

‘দ্য বিকুইথেড’ ১৯ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে। 

গ্রিজেল্ডা

কুখ্যাত মাদক সম্রাজ্ঞী গ্রিসেল্ডা ব্লাঙ্কোর জীবনের ঘটনা ওপর নির্মিত এই ওয়েব সিরিজে নাম ভূমিকায় অভিনয় করেছেন সোফিয়া ভারগারা। আন্দ্রেস বেইজ পরিচালিত সিরিজটি ২৫ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পেতে যাচ্ছে। 

কার্মা কলিং

আমেরিকান সিরিজ ‘রিভেঞ্জ’ এর ভারতীয় রূপান্তর। শ্রেষ্ঠাংশে অভিনয় করেছেন রাভিনা টেন্ডন এবং নম্রতা শেঠ। ডিজনি হটস্টারে দেখা যাবে ২৬ জানুয়ারি থেকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist