Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

কেজরিওয়াল গ্রেপ্তার : গুজরাটসহ চার রাজ্যে বিক্ষোভ

AAP

দুর্নীতির অভিযোগে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ হচ্ছে ভারতের বিভিন্ন অংশে।

কেজরিওয়ালের পার্টি আম আদমি সমর্থকদের পাশাপাশি এসব বিক্ষোভে যোগ দিয়েছে কংগ্রেসের কর্মীরাও।

টাইমস অব ইন্ডিয়া বলছে, শুক্রবার দুপুরে মুখ্যমন্ত্রীকে আদারতে তোলার আগে থেকেই দিল্লিতে আম আদমি সমর্থকরা বিক্ষোভ করতে শুরু করেন। এসময় আম আদমির নেতা ও দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ, শিক্ষামন্ত্রী অতিশী মারলেনা সিংসহ দলটির কয়েকজন কর্মীকে আটক করেছে পুলিশ।

এছাড়া পাঞ্জাব, গুজরাট, হরিয়ানা ও জম্মু-কাশ্মীরের রাজধানী শ্রীনগরেও বিক্ষোভ হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাটের আহমেদাবাদ, রাজকোট, সুরাট ও ভাবনগরে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় পুলিশ ১৩০ বিক্ষোভকারীকে আটক করেছে। এদের মধ্যে আম আদমির গুজরাটের প্রেসিডেন্ট ইসুদান গাধভি ও দলের বিধায়ক উমেশ মাকওয়ানা ও হেমন্ত খাবা রয়েছেন।

সুরাটে আটক হওয়া বিক্ষোভকারীদের মধ্যে কয়েকজন কংগ্রেস কর্মীও রয়েছেন।

হরিয়ানার কুরুক্ষেত্র এলাকায় মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে আম আদমি কর্মীরা বিক্ষোভ করে। এসময় তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ ও জলকামান ব্যবহার করে।

এদিকে শ্রীনগরে বিক্ষোভ করায় বেশ কয়েকজন আম আদমি কর্মীকে গ্রেপ্তার করেছে।

মদ বিক্রেতাদের লাইসেন্স সংক্রান্ত এক তদন্তের জেরে ইডি অর্থ পাচার রোধ আইনের আওতায় একটি মামলা করে।

আবগারি দুর্নীতির এই মামলায় আম আদমি পার্টির দ্বিতীয় সর্বোচ্চ নেতা ও দিল্লির সাবেক উপ-মুখ্যমন্ত্রী মণীষ শিশোদিয়া এক বছরের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন।

দলটির আরেক নেতা সঞ্জয় সিংও একই মামলায় গত বছরের অক্টোবরে গ্রেপ্তার হন। এছাড়া তেলেঙ্গানার সাবেক মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতাকেও অতি সম্প্রতি গ্রেপ্তার করা হয়।

শেষবার পাঠানো সমনে দিল্লির মুখ্যমন্ত্রীকে বৃহস্পতিবারই ইডি দপ্তরে হাজিরা দিতে বলা হয়। কিন্তু তা না করে কেজরিওয়াল হাইকোর্টের দ্বারস্থ হন। তবে হাইকোর্ট তার আবেদন খারিজ করে দেয়। এরপর সুপ্রিম কোর্টে যান কেজরিওয়াল।

তবে হাইকোর্ট কেজরিওয়ালের আবেদন খারিজ করে দেওয়ার পরই ইডি তৎপরতা শুরু হয়ে যায়। ইডি কর্মকর্তারা বৃহস্পতিবার সন্ধ্যায় বিশাল পুলিশ বাহিনী নিয়ে হাজির হন কেজরিওয়ালের বাসভবনে, তল্লাাশি চালান তার বাড়িতে।

বাড়িতে ঘণ্টা দুয়েক তল্লাশি চালানোর পর কেজরিওয়ালকে গ্রেপ্তার করে ইডি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist