Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

তাসকিনের আইপিএল-স্বপ্ন ভেঙে যাচ্ছে বারবার

এবারও আইপিএল খেলার স্বপ্ন পূরণ হয়নি তাসকিন আহমেদের। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের অনেকটা সময় ইনজুরির সঙ্গে তাসকিন আহমেদের বসবাস। এখন যেমন বিশ্বকাপের পর থেকে নেই ক্রিকেটের সঙ্গে। কাঁধের ইনজুরিতে মাঠের বাইরে। যে কারণে আরেকবার আইপিএল-স্বপ্নে ধাক্কা লেগেছে তার। ইনজুরি শঙ্কা মাথায় রেখে এবারের নিলামে এই পেসার পাননি বিসিবির অনাপত্তিপত্র।

এক মৌসুম আগে লখনউ সুপার জায়ান্টস চেয়েছিল তাসকিনকে। কিন্তু ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি বিসিবি। তাই দেওয়া হয়নি অনাপত্তিপত্র। এবার দুটি দল কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস তাসকিনের প্রতি আগ্রহ প্রকাশ করে। কিন্তু এবারও হয়নি।

সামনে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বিসিবি এই পেসারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি। তাই দেয়নি অনাপত্তিপত্র। শুধু আইপিএল নয়, এ বছরই শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগের একটি দল তাসকিনকে পেতে চেয়েছিল। কিন্তু ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ চিন্তায় তাসকিনকে ছাড়পত্র দেওয়া হয়নি। 

আসলে ইনজুরির কারণে তাসকিনের আইপিএল খেলা হচ্ছে না, ব্যাপারটা এমন নয়। আইপিএল মার্চে শুরু হয়ে শেষ হবে মে মাসে। এরপরই হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিসিবি মনে করে, আইপিএল খেলে তাসকিন কোনও ইনজুরিতে পড়লে বাংলাদেশ দল বিশ্বকাপের মতো টুর্নামেন্টে বড় ক্ষতিতে পড়বে।

বড় টুর্নামেন্টে ফিট তাসকিনকে পাওয়ার জন্যই বারবার তাকে ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে সরিয়ে রাখছে বিসিবি। কিন্তু তাসকিন কি ব্যাপারটি সহজভাবে নিচ্ছেন? এ ব্যাপারে তার বক্তব্য, “সবারই ইচ্ছা থাকে বড় বড় ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলার। আমারও থাকে। ফ্র্যাঞ্চাইজি লিগগুলো বারবার মিস করতে অবশ্যই ভালো লাগে না।”

তাসকিন আক্ষেপ করে বলেছেন, “এ নিয়ে তিনবার বিদেশি লিগে খেলার সুযোগ এসেছে, এবারও মিস হলো। শুধু আইপিএল নয়, বিভিন্ন লিগ থেকেই প্রস্তাব আসে। কিন্তু বোর্ড বিভিন্ন কারণে ছাড়পত্র দিতে চায় না। কারণ খেলাও থাকে, আবার স্বাস্থ্যগত ব্যাপারও আছে।”

চোটের কারণে সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজে খেলতে পারেননি তাসকিন। আপাতত বিপিএলকে টার্গেট করছেন তিনি।

বিপিএল শুরু হতে এখনও প্রায় দুই সপ্তাহের বেশি বাকি। পুরোদমে বোলিং শুরু করেছেন, এবার পিচে আগুন ঝরাতে চান। অপেক্ষায় আছেন ভবিষ্যতে আইপিএল খেলার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist