Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪
ওয়ানডেতে বাদ বিশ্বকাপের ৯ জন

তিন ফরম্যাটেই নতুন অধিনায়ক শ্রীলঙ্কার

শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা। ছবি : টুইটার

বিশ্বকাপ ব্যর্থতার পর বদলে গেছে শ্রীলঙ্কান ক্রিকেট। গত ডিসেম্বরে জাতীয় দলের জন্য নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।  কুশল মেন্ডিসকে  করা হয়েছে শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক। টি-টোয়েন্টির নতুন অধিনায়ক হয়েছেন ওয়ানিন্দু হাসাররাঙ্গা। আজ টেস্টের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হল ধনঞ্জয়া ডি সিলভার নাম।

নতুন অধিনায়কের বিষয়টি নিশ্চিত করেছেন এসএলসির নির্বাচক কমিটির চেয়ারম্যান উপুল থারাঙ্গা । তাই শ্রীলঙ্কার ১৮তম টেস্ট অধিনায়ক এখন ধনঞ্জয়া।

গতকাল ঘোষিত ওয়ানডে দলে অবশ্য জায়গা হয়নি ধনঞ্জয়ার । তিনিসহ বিশ্বকাপে খেলা ৯ জন বাদ পড়েছেন ওয়ানডে দল থেকে।  বাদ পড়া অন্যরা হলেন চামিকা করুনারত্নে, মাতিশা পাতিরানা, লাহিরু কুমারা, কুশল পেরেরা, কাসুন রাজিতা, দিমুথ করুনারত্নে, দুশান হেমন্ত ও অ্যাঞ্জেলো ম্যাথুজ ।

২০১৯ সালে শ্রীলঙ্কার টেস্ট অধিনায়ক হয়েছিলেন করুনারত্নে। ৩০ টেস্টে নেতৃত্ব দিয়ে করুনারত্নে জিতেছেন ১২টি, হেরেছেনও সমান ১২ ম্যাচে, ড্র বাকি ৬ ম্যাচে। প্রথম সফরেই ইতিহাস গড়েছিল তার দল। দক্ষিণ আফ্রিকায় ২০১৯ সালে এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ লঙ্কানরা।

 অধিনায়ক হিসেবে তার ব্যাটিং গড় যেখানে ৪৯.৮৬ সেখানে শুধু ব্যাটার হিসাবে ৪০.৯৩। তবে নতুন করে শুরু করতে চাওয়া শ্রীলঙ্কা আর দায়িত্বে রাখতে চায়নি করুনারত্নেকে। নতুন অধিনায়ক ধনঞ্জয়ার প্রথম মিশন ৬ ফেব্রুয়ারি, আফগানিস্তানের বিপক্ষে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist