Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

দ্বিতীয় ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী নির্বাচক হান্নান

যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা কেন্দ্রে নির্ভার সময় কাটানোর চেষ্টায় বাংলাদেশ দল। ছবি :  সংগৃহীত
যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা কেন্দ্রে নির্ভার সময় কাটানোর চেষ্টায় বাংলাদেশ দল। ছবি : সংগৃহীত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অপ্রত্যাশিত হার হজম করেছে বাংলাদেশ। ম্যাচ শেষে তাই বিরক্তি স্পষ্ট ছিল অধিনায়ক নাজমুল হোসেন শান্তর কথায়। সহজ স্বীকারোক্তিতে শান্ত বলেছেন, “ম্যাচে আমরা ভালো খেলিনি তাই হেরেছি।” একমাত্র বিরক্তি থেকেই এমন ভাবে ব্যর্থতা স্বীকার করে নেয় যে কেউ।

বাংলাদেশ এভাবে ব্যর্থ হবে তা ভাবেননি নির্বাচক প্যানেলের সদস্য সাবেক ক্রিকেটার হান্নান সরকারও। বৃহস্পতিবার একটি অনুষ্ঠান শেষে হতাশা প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর প্রত্যাশাও শোনা গেল এই নির্বাচকের মুখে।

আশাবাদী হান্নান বলেছেন, “আমরা কোন ভাবেই প্রত্যাশা করি না যে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশ হারবে। আজকে আবার আমরা একই মাঠে খেলবো। আমি আশাবাদী যে এই ম্যাচে আমরা কামব্যাক করবো।”

নতুন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে না পারায় বাংলাদেশ দল হেরেছে বলে জানিয়েছেন হান্নান, “আসলে কন্ডিশন আলাদা ছিল যেটা আমরা দেখেছি, চ্যালেঞ্জ ছিল প্রচুর, বাতাস ছিল, খোলা মাঠ ছিল। দল যখন সেখানে গেছে তারপর দুইদিন কিন্তু সেভাবে মাঠে নামতে পারেনি। প্রস্তুতির একটা গ্যৗাপ তো ছিলই মানিয়ে নেওয়ার ব্যাপারও ছিল। আসলে প্রথম ম্যাচে অনেক সময় বোঝার আগেই একটা অঘটন ঘটে যায়। এরকই ঘটেছে আমার বিশ্বাস। খেলোয়াড়রা সতর্ক হয়েছে।”

এদিকে প্রথম ম্যাচ হেরে সমালোচনায় পড়া শান্ত-সাকিবরা দ্বিতীয় ম্যাচের আগে কোন অনুশীলন করেননি। ছুটির মেজাজে থেকে নির্ভার হতে চেয়েছেন। তাই যুক্তরাষ্ট্রের টেক্সাসের হিউস্টনে অবস্থিত মহাকাশ গবেষণা কেন্দ্র “নাসা” তে ঘুরতে গিয়েছিলেন ক্রিকেটাররা।

দলের সঙ্গে নাসার সদরদপ্তরে যাওয়া কম্পিউটার অ্যানালিস্ট্ মহসিন খান ফেইসবুক পোস্টে হালকা সময়ের ছবি দিয়েছেন। সেখানে সিরিজে ফেরার অনুপ্রেরণা পাওয়ার আশার কথা লিখেছেন এই আফগান, “নাসায় ঘুরতে যাওয়ার সুযোগ পাওয়াটা দারুণ। কিছু ব্যর্থতা আপনাকে দৃঢ় এবং অনুপ্রেরণা দিবে।”

মহসিনের কথার এই অনুপ্রেরণা নিয়ে আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সিরিজ হারের লজ্জা এড়াতে নামবে বাংলাদেশ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত