Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সরকার পতন ও দ্বাদশ সংসদ নির্বাচন বাতিলের দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর মধ্যে পাঁচ দিন গণসংযোগ ও লিফলেট বিতরণ এবং মাঝে একদিন ভারত-মিয়ানমার সীমান্তে নিহত বাংলাদেশিদের স্মরণে দোয়া মাহফিল করবে দলটি।

রবিবার বিকালে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সরকার পতন ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলনে রয়েছে বিএনপি। এর অংশ হিসেবে ৭ জানুয়ারির ভোটে অংশ নেয়নি দলটি। জনগণকেও ভোট বর্জন করতে বারবার আহ্বান জানিয়েছেন দলটির নেতারা। তাদের সবশেষ আহ্বান ছিল, ভোটকেন্দ্রে না গিয়ে বাড়িতে বসে পরিবারকে সময় দেওয়া ও খিচুড়ি-মাংস খেয়ে ভোটের দিন কাটানোর।

৭ জানুয়ারির ভোটের পর তাদের তেমন কর্মসূচি দেখা যায়নি। দ্বাদশ সংসদের প্রথম অধিবেশনের দিন ৩০ জানুয়ারি কালো পতাকা মিছিল করে বিএনপি। এরপর রবিবার নতুন এই কর্মসূচি ঘোষণা করল টানা ১৭ বছর ক্ষমতার বাইরে থাকা বিএনপি।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হবে। ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে এবং ১৮ ও ১৯ ফেব্রুয়ারি উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে একই কর্মসূচি পালন করা হবে।

রিজভী বলেন, ভারত ও মিয়ানমার সীমান্ত সংলগ্ন এলাকায় নিহত বাংলাদেশিদের স্মরণে আগামী ১৬ ফেব্রুয়ারি বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া মাহফিল হবে।

২০১৮ সালে খালেদা জিয়া দণ্ড নিয়ে কারাগারে যাওয়ার পর লন্ডনে থাকা জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে বিএনপি। খালেদা জিয়া পরে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে এখন বাড়িতে থাকলেও রাজনৈতিক কার্যক্রমে তার অংশগ্রহণের সুযোগ নেই বলে সরকারের তরফে বলা হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist