Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএর গুদামে আগুন

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএর গুদামে শনিবার অগ্নিকাণ্ড ঘটে। ছবি : সকাল সন্ধ্যা

নারায়ণগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামে আগুন লেগেছে। শনিবার দুপুর সোয়া ১টার দিকে গুদামটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে খানপুর বরফকল এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএর গুদাম এলাকায় চার নম্বর গুদামের পাশে রাখা ড্রেজিংয়ের প্লাস্টিকের পাইপ ও রাবার থেকে আগুনের সূত্রপাত হয়।

তারা জানান, ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়, মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। একপর্যায়ে ধোঁয়ায় চারপাশ ছেয়ে যায়। খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। তবে বিকাল ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহামেদ জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমাণ প্লাস্টিকের পাইপ ও রাবার  পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট কাজ করছে।

তিনি বলেন, পরিত্যক্ত জায়গায় মজুত করা পাইপ বা রাবার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। যেখানে আগুন জ্বলছে তার পাশেই একটি কেমিক্যাল গুদাম আছে। শীতলক্ষ্যা নদী থেকে পানি এনে আগুন নির্বাপনের চেষ্টা চলছে।

ফখরুদ্দিন আহমেদ আরও জানান, আগুন যেখানে লেগেছে, সেখানে আগের একটি অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত মালামাল রাখা ছিল। তবে অগ্নিকাণ্ডে কেউ হতাহত বা দগ্ধ হয়নি।

এ ঘটনায় এখন পর্যন্ত বিআইডব্লিউটিএর সংরক্ষণ বিভাগের কোনও কর্মকর্তার মন্তব্য পাওয়া যায়নি। এর আগে ২০১৮ সালের নভেম্বরও একই স্থানে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist