Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

পাকিস্তানের কোচ হচ্ছেন না ওয়াটসন

অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। ছবি: টুইটার
অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন। ছবি: টুইটার
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

কয়েকদিন ধরেই গুঞ্জন, পাকিস্তান জাতীয় দলের কোচ হচ্ছেন শেন ওয়াটসন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মোটা অঙ্কের প্রস্তাবে নাকি সাড়া দিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। তবে ক্রিকইনফোর খবর, পাকিস্তানের কোচ হওয়ার দৌড় থেকে সরে দাঁড়িয়েছেন ওয়াটসন।

এবারের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কোচের দায়িত্ব সামলেছেন ওয়াটসন। এর মাঝেই তার পাকিস্তানে সীমিত ওভারের দলের কোচ হওয়ার গুঞ্জন ওঠে। পাকিস্তানি মিডিয়ার খবর ছিল, পাকিস্তানে দারুণ সময় কাটানো ওয়াটসন পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে কাজ করার কথা ভাবছেন।

যদিও ক্রিকইনফো এখন জানাচ্ছে, ওই ভাবনা থেকে সরে এসেছেন ওয়াটসন। পাকিস্তানের কোচ হচ্ছেন না এই অস্ট্রেলিয়ান। তিনি বরং বর্তমান কোচিং ও ধারাভাষ্যে মনোযোগ দিচ্ছেন। এবারের আইপিএল ধারাভাষ্যে চুক্তিবদ্ধ আছেন ওয়াটসন। এছাড়া মেজর লিগ ক্রিকেটে সান ফ্রান্সিস্কো ইউনিকোর্নসের প্রধান কোচের দায়িত্ব সামলাবেন। ওদিকে সিডনিতে রয়েছে তার ছোট্ট পরিবার। এই অবস্থায় পাকিস্তানের সীমিত ওভারের কোচের দায়িত্ব নিলে লম্বা সময় পরিবার থেকে দূরে থাকতে হবে।

পাকিস্তানের দায়িত্ব নিলে এপ্রিল মাসেই দল নিয়ে মাঠে পড়তে হবে ওয়াটসনকে। কারণ রয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে কুড়ি ওভারের সিরিজ শেষে জুনের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই ঠাসা সূচির ধাক্কা সামলে ওঠা কঠিন তার জন্য।

পাকিস্তানি মিডিয়ার খবর ছিল, ওয়াটসনকে বছরে ২ মিলিয়ন ডলার বেতনের প্রস্তাব দিয়েছে পিসিবি। তবে ক্রিকইনফোর দাবি, এই অর্থের অর্ধেকও প্রস্তাব করেনি পিসিবি। অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের আর্থিক প্রস্তাব ওয়াটসনকে ভাবনা থেকে সরায়নি। অন্যান্য বিষয়গুলো এখানে বেশি ভূমিকা রেখেছে বলে খবর সংবাদ মাধ্যমটির।

গত বছর কোয়েটার কোচ হিসেবে যোগ দিয়েছেন ওয়াটসন। এই দলটির হয়েই ২০১৯ সালে পিএসএলের শিরোপা জিতেছিলেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। এবার কোচ হিসেবে দলকে নিয়ে দারুণ শুরু করেছিলেন তিনি। দুর্দান্ত সব জয়ে পাঁচ বছর পর কোয়েটাকে তুলেছিলেন পিএসএলের প্লে-অফে। যদিও শেষে এসে পথ হারিয়ে শুক্রবার টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে তারা। 

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত