Beta
শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪

ফরিদপুরে ছোট ভাই হত্যায় বড় ভাইয়ের যাবজ্জীবন

জজ কোর্ট, ফরিদপুর। ফাইল ছবি

ফরিদপুরে ডাক্তার দেখানোর কথা বলে ছোট ভাইকে বাড়ির বাইরে নিয়ে গলা টিপে হত্যার দায়ে বড় ভাইকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ফরিদপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত রবিবার বিকেলে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. নাজমুল মোল্লা (২৯) ফরিদপুরের মধুখালি উপজেলার বাগাট ইউনিয়নের দক্ষিণ চরবাগাট গ্রামের মো. অহিদ মোল্লার ছেলে।

মামলার নথি থেকে জানা গেছে, ২০২০ সালের ১২ জুন সকাল সাড়ে ৮টার দিকে নাজমুল তার ছোট ভাই তামজিদ মোল্লাকে (১৪) চর্মরোগের জন্য ডাক্তার দেখানোর জন্য তাকে নিয়ে স্থানীয় রাজধারপুর বাজারে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। পরে সকালে সাড়ে ১০টার দিকে নাজমুল একাই বাড়ি ফেরেন। তখন বাড়ির লোকজন নাজমুলের কাছে তার ছোট ভাই কোথায় জানতে চাইলে তিনি অসংলগ্ন কথাবার্তা বলতে থাকেন। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে নাজমুল জানান তিনি ছোট ভাই তামজিদকে গলা টিপে হত্যা করে দক্ষিণ চরবাগাটের কালিদাসের পাট খেতের পাশে রেখে এসেছেন।

এই ঘটনায় ওইদিনই (১২ জুন) নাজমুলের বাবা মো. অহিদ মোল্লা বাদী হয়ে নাজমুলকে আসামি করে মধুখালি থানায় হত্যা মামলা করেন। মামলা তদন্ত করে ২০২০ সালের ২৪ সেপ্টেম্বর মধুখালি থানার উপপরিদর্শক (এসআই) তোতা মিয়া নাজমুলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নওয়াব আলী মৃধা বলেন, “ভাইয়ের হাতে ভাই খুন— এটা খুবই হৃদয় বিদারক ঘটনা। রবিবার বিকেলে এই মামলার রায়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এর ফলে অপরাধীদের অপরাধ করে পার পাওয়ার সুযোগ নেই। এই রায় থেকে সমাজের লোকজন অনেক শিক্ষা গ্রহণ করবে। এই রায়ে আমরা সন্তুষ্ট হয়েছি।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist