Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে ক্যাম্প হবে না

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে প্রথমবার যুক্তরাষ্ট্রে হতে যাচ্ছে ক্রিকেটের কোনো বৈশ্বিক টুর্নামেন্ট। ক্রিকেটে কন্ডিশন একটা বিষয়, তাই নতুন দেশের কন্ডিশন সব দলের জন্যই বড় চিন্তার কারণ। বাংলাদেশও ব্যতিক্রম নয়।

তবে ওই কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার সুযোগটা থাকছে না। কিন্তু আন্তর্জাতিক ব্যস্ততার কারণে সুদূর যুক্তরাষ্ট্রে বিশ্বকাপের আগে কোন ক্যাম্প রাখছে না বিসিবি। যুক্তরাষ্ট্রে না হলেও বিসিবি অন্য কোথাও ক্যাম্প করার পরিকল্পনা করছে।

বিসিবির একজন পরিচালক সকালসন্ধ্যাকে নিশ্চিত করেছেন, ‘‘যুক্তরাষ্ট্র নতুন ভেন্যু, কন্ডিশন আমাদের জন্য অপরিচিত, এটা ঠিক। কিন্তু আইসিসি টুর্নামেন্টে কেমন পিচ হয় তা আমরা জানি। এজন্য নতুন ভেন্যু হলেও খুব বেশি চিন্তার কিছু নেই। তাই যুক্তরাষ্ট্র নতুন হলেও সেখানে আমাদের কোন ক্যাম্প হচ্ছে না।’’

‘‘এছাড়া বিশ্বকাপের আগে আমাদের আন্তর্জাতিক ব্যস্ততা আছে। সেখানে ম্যাচ খেলা হবে ক্রিকেটারদের। তবে বিসিবি ক্রিকেটারদের ক্যাম্প করার ব্যবস্থা করবে। এ নিয়ে আমরা ভেবে রেখেছি তবে কোথায় সেটা এখনই বলে দেয়া যাচ্ছে না।’’

উইন্ডিজের পাশাপাশি যুক্তরাষ্ট্রের তিনটি ভেন্যুতে এবার বিশ্বকাপের ম্যাচ হবে। এর মধ্যে ফ্লোরিডার লডারহিলে উইন্ডিজের বিপক্ষে ২০১৮ সালে ম্যাচ খেলেছিল বাংলাদেশ। এবার এই মাঠে বাংলাদেশের কোনো ম্যাচ নেই।

ম্যাচ হবে নিউ ইয়র্ক ও ডালাসের দুই ভেন্যুতে, যেগুলো ক্রিকেটের জন্য একদম নতুন। শ্রীলঙ্কার বিপক্ষে ৭ জুন ডালাসে আর দক্ষিণ আফ্রিকার সঙ্গে ১০ জুন নিউ ইয়র্কে। 

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist