Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪

মেসি সেরার ভোট দিয়েছেন হলান্ডকে, এমবাপ্পের সেরা মেসি

অধিনায়কদের সেরা তিন

 বাংলাদেশ (জামাল ভূইঁয়া) : লিওনেল মেসি, আর্লিং হলান্ড, কেভিন ডি ব্রুইনা

 ব্রাজিল (কাসেমিরো) : আর্লিং হলান্ড, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে

আর্জেন্টিনা (লিওনেল মেসি) : আর্লিং হলান্ড, কিলিয়ান এমবাপ্পে, ইউলিয়ান আলভারেজ

 ফ্রান্স (কিলিয়ান এমবাপ্পে) : লিওনেল মেসি, আর্লিং হলান্ড, কেভিন ডি ব্রুইনা

 ইতালি (জিয়ানলুইগি দোন্নারুমা) : লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হলান্ড

 ইংল্যান্ড (হ্যারি কেইন) : লিওনেল মেসি, আর্লিং হলান্ড, বের্নার্দো সিলভা

 জার্মানি (ইলকাই গুনদোয়ান) : আর্লিং হলান্ড, লিওনেল মেসি, রদ্রি

 ক্রোয়েশিয়া (লুকা মডরিচ) : লিওনেল মেসি, রদ্রি, মার্সেলো ব্রোজোভিচ

 মিসর (মো সালাহ) : লিওনেল মেসি, কেভিন ডি ব্রুইন, আর্লিং হলান্ড

 বেলজিয়াম (রোমেলু লুকাকু) : লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হলান্ড

 স্পেন (আলভারো মোরাতা) : রদ্রি, লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে।

নিজের পায়েই কুড়াল মারতে বসেছিলেন লিওনেল মেসি! দ্য বেস্টের ভোটে পয়েন্ট সমান হয়ে গিয়েছিল মেসি ও হলান্ডের। অধিনায়করা যাকে বেশি এক নম্বর (৫ পয়েন্ট) ভোট দিয়েছেন, তিনিই শেষ পর্যন্ত জিতেছেন দ্য বেস্টের স্বীকৃতি। অথচ আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে মেসি নিজের এক নম্বর ভোটটা দিয়েছিলেন আর্লিং হলান্ডকেই।

ম্যানচেস্টার সিটির হয়ে প্রথমবার ট্রেবল জেতা এই তরুণকে ভোট দিতে দ্বিতীয়বার ভাবেননি তিনি। নিয়ম অনুযায়ী অবশ্য নিজেকে ভোট দেওয়ার উপায় ছিল না মেসির। তাই তিনি দুই নম্বরে রাখেন কিলিয়ান এমবাপ্পে (৩ পয়েন্ট) আর তিনে স্বদেশী হুলিয়ান আলভারেজকে (১ পয়েন্ট)।

ফ্রান্স অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের ভোটটাওে গুরুত্বপূর্ণ ছিল। পিএসজির সাবেক সতীর্থ মেসিকে এক নম্বরে রেখেছেন এমবাপ্পে। দুইয়ে রেখেছিলেন হলান্ড আর তিনে কেভিন ডি ব্রুইনাকে। হলান্ড নরওয়ের অধিনায়ক নন। ইউরোপিয়ান এই দেশটির অধিনায়ক মার্টিন ওডেগার্ডের সেরা তিন পছন্দ হলান্ড, মেসি ও এমবাপ্পে।

এছাড়া মেসি এক নম্বর ভোট পেয়েছেন আলবেনিয়া, অ্যান্ডোরা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, বেলজিয়াম, চিলি, ক্রোয়েশিয়া, ইকুয়েডর, ইংল্যান্ড, ইতালি, মেক্সিকো, নেদারল্যান্ডস, প্যারাগুয়ে, সৌদি আরব, পোল্যান্ডসহ আরও অনেক অধিনায়কের। সবমিলিয়ে মেসি ৫ পয়েন্ট করে পেয়েছেন ১০৭ অধিনায়কের ভোট থেকে।

ব্রাজিলের অধিনায়ক কাসেমিরোর সেরা তিন ভোট হলান্ড, মেসি ও এমবাপ্পে। অধিনায়ক এক নম্বর ভোট না দিলেও ব্রাজিলের কোচ ফের্নান্দো দিনিজ সেরার ভোটটা দিয়েছেন মেসিকে। বিদায়ী এই কোচ দুইয়ে রেখেছিলেন কেভিন ডি ব্রুইন আর তিনে হলান্ডকে।

বেলজিয়ামের অধিনায়ক রোমেলু লুকাকু বিস্ময়করভাবেই সেরা তিনে রাখেননি তারই স্বদেশি ডি ব্রুইনাকে। তার সেরা তিন মেসি, এমবাপ্পে ও হলান্ড।

ভোটের সময় পর্তুগালের অধিনায়ক ছিলেন পেপে। ক্রিস্তিয়ানো রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী হওয়ায় তিনি ভোটই দেননি মেসিকে। তার সেরা তিন পছন্দ বের্নার্দো দা সিলভা, হলান্ড ও ভিক্তর ওসিমেন।

এছাড়া হলান্ডেকে এক নম্বর ভোট দিয়েছেন আফগানিস্তান, অস্ট্রিয়া, বেলারুশ, ভুটান, বুলগেরিয়া, ক্যামেরুন, জার্মানি, ঘানা, ভারত, ইরাক, মরক্কোসহ আরও অনেক অধিনায়ক। সবমিলিয়ে হলান্ড ৫ পয়েন্ট করে পেয়েছেন ৬৪ অধিনায়কের ভোট থেকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist