Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

শৈত্যপ্রবাহের বিদায়

শীতের ঢাকা। ছবি : জীবন আমীর।

দেশ থেকে বিদায় নিয়েছে শৈত্যপ্রবাহ। পাঁচ বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে, এমন আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমন আভাস এসেছে।

এতে বলা হয়, খুলনা ও ঢাকা বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্য জায়গার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী তীরবর্তী অঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে জানিয়ে পূর্বাভাসে বলা হয়েছে, ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

পূর্বাভাসে তাপমাত্রা সম্পর্কে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

মঙ্গলবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় চট্টগ্রামের সীতাকুণ্ড ও পটুয়াখালীর খেপুপাড়ায়, ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার সারাদেশে সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড হয়েছে, সাতক্ষীরায় ৩১ মিলিমিটার।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist