Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

সাজেকে গুলিবিদ্ধ সেই রোমিওর মৃত্যু

শিশু রোমিও ত্রিপুরা
শিশু রোমিও ত্রিপুরা
Picture of আঞ্চলিক প্রতিবেদক, রাঙামাটি

আঞ্চলিক প্রতিবেদক, রাঙামাটি

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে দুই আঞ্চলিক সংগঠনের মধ্যে গোলাগুলির সময় গুলিবিদ্ধ শিশু রোমিও ত্রিপুরা (৭) মারা গেছে।

গত ১১ ফেব্রুয়ারি দুপুরে গুলিবিদ্ধ হওয়ার পর গভীর রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় প্রায় তিন মাস পর সোমবার দিবাগত রাত পৌনে ২টায় তার মৃত্যু হলো।

বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীণ আক্তার রোমিও ত্রিপুরার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোমিও ত্রিপুরার পরিবারের পাশে থাকবে প্রশাসন।

রোমিওর বাবা প্রবেন ত্রিপুরা বলেন, “চট্টগ্রাম মেডিকেলে সোমবার রাত ১১টায় রোমিওকে পিআইসিইউতে (পেডিয়েট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট) রেফার করেন চিকিৎসক। কিন্তু হাসপাতালে পিআইসিইউতে কোনও সিট খালি ছিল না।

“সেখানে থেকে অ্যাম্বুলেন্স করে ডেন্টাল হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক জানায় লাইফ সাপোর্ট লাগবে। কিন্তু ডেন্টাল হাসপাতালে লাইফ সাপোর্ট না থাকায় সেখানে থেকে এশিয়ান হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সে রোমিও মারা যায়।”

গত ১১ ফেব্রুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মালেং পাড়া ও গন্ডাছড়া এলাকায় দুই আঞ্চলিক দলের মধ্যে গোলাগুলির সময় রোমিও ত্রিপুরা তলপেটে গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হয়।

পরে বিজিবি ও স্থানীয় প্রশাসনের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে সাজেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

পরে রাঙ্গামাটি জেলাপ্রশাসক, খাগড়াছড়ি জেলা পরিষদ ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের আর্থিক অনুদানে দীর্ঘ প্রায় ৩ মাস চট্টগ্রাম মেডিকেলে ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের তত্ত্বাবধানে রোমিও ত্রিপুরার চিকিৎসা চলে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত