Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

১০০ মিলিয়ন ইউরো বোনাসে রিয়ালে এমবাপ্পে!

পিএসজি-রিয়াল, মাঝখানে কিলিয়ান এমবাপ্পে। দলবদলে এই তিনের ত্রিপক্ষীয় নাটক যেন শেষ হওয়ার নয়। যখন মনে হয় এমবাপ্পে একটা পা দিয়েই ফেলেছেন রিয়ালে, তখনই বেতন-বোনাস-ক্ষমতা বাড়িয়ে তাকে রেখে দেয় পিএসজি।

এই মৌসুম শেষে চুক্তি শেষ হতে চললেও পিএসজি অবশ্য পারেনি সেটা নবায়ন করতে। জানুয়ারির দলবদল শেষে রিয়াল বা এমবাপ্পে থেকে বলা হয়নি নতুন কিছু। এর মাঝে ইএসপিএন আর ফরাসি লা প্যারিসিয়ানের মত দৈনিক জানাচ্ছে-মৌসুম শেষে রিয়ালে যোগ দিবেন এমবাপ্পে।

লা প্যারিসিয়ানের বরাতে সেই খবর প্রকাশ করেছে মার্কা ও ডেইলি মেইল। ইএসপিএন আবার প্রকাশ করেছে চুক্তির খুঁটিনাটি। তাতে রিয়ালে যোগ দিলে এমবাপ্পে ১০০ মিলিয়ন ইউরো সাইনিং বোনাস পাবেন বলে জানায় ইএসপিএন।

 রিয়ালে ১২ মিলিয়ন ইউরোর মত বেতন পান জুড বেলিংহাম ও ভিনিসিয়ুস জুনিয়র। এমবাপ্পের বেতন হবে তাদের দ্বিগুণের বেশি ২৫ মিলিয়ন ইউরো। রিয়ালে খেলোয়াড়দের ইমেজ রাইট ৫০-৫০। এমবাপ্পের বেলায় সেটা ৬০-৪০ করতে রাজি রিয়াল।

পিএসজি ৭৫ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দিয়েছে এমবাপ্পেকে। এত বড় অঙ্কেও তার রাজি না হওয়ার কারণ হয়ত, পিএসজিতে থাকলে ব্যালন ডি’অর জিততে না পারার বাস্তবতাটা বোঝা।

রিয়াল-এমবাপ্পের চুক্তি চূড়ান্ত করার ক্ষেত্রে নাকি দর–কষাকষি হতে পারে এমবাপ্পের অলিম্পিকে খেলার সুযোগ পাওয়ার বিষয়টি নিয়ে। রিয়ালের নাকি তাতে আপত্তি থাকার কথা নয়। সেটা বুঝতে পেরে এমবাপ্পের জায়গায় এসি মিলানের রাফায়েল লেয়াওকে আনার চেষ্টা করবে পিএসজি।

 বিশেষ সূত্রের উদ্ধৃতি দিলেও এমবাপ্পে নিজের সিদ্ধান্তের কথা এখনও পিএসজিকে জানায়নি বলে নিশ্চিত করেছে ইএসপিএন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist