Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

আবাহনী-মোহামেডানের দিনে জিতল বসুন্ধরা কিংসও

ফর্টিস এফসিকে হারানোর উল্লাস বসুন্ধরা কিংসের ফুটবলারদের। ছবি: সংগৃহীত
ফর্টিস এফসিকে হারানোর উল্লাস বসুন্ধরা কিংসের ফুটবলারদের। ছবি: সংগৃহীত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় নির্বাচনের বিরতির পর আজ শুক্রবার আবারও মাঠে গড়িয়েছে প্রিমিয়ার লিগের খেলা। বিরতির পর প্রথম দিনে কোনো অঘটন দেখেনি দর্শকেরা। বসুন্ধরা কিংস এরিনায় ফর্টিস এফসিকে ৩-১ গোলে হারিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।  এই জয়ে টানা ২৩ ম্যাচে কিংস এরিনায় অপরাজিত রইল ক্লাবটি।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডিকে শেষ মুহূর্তের একমাত্র গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড।

বসুন্ধরা কিংস ৩ : ১ ফর্টিস এফসি
আবাহনী ১ : ০ শেখ জামাল ধানমন্ডি
 মোহামেডান ৫ : ১ ব্রাদার্স ইউনিয়ন
চট্টগ্রাম আবাহনী ১ : ১ রহমতগঞ্জ

দিনের অন্য ম্যাচে রাজশাহীতে মোহামেডান রীতিমতো গোল উৎসব করেছে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে। গোপীবাগের ক্লাবটিকে ৫-১ গোলে হারিয়েছে আবাহনী।

মুন্সীগঞ্জে চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে ড্র করেছে রহমতগঞ্জের সঙ্গে।

বাধা হয়নি ফর্টিস

নতুন মৌসুমে ফর্টিস এফসি যে ৩টি ম্যাচ খেলেছে সবকটিতে তাদের ফুটবলারদের পারফরম্যান্সে ছিল আত্মবিশ্বাসের ছোঁয়া। এমনকি ফুটবলের নবাগত ক্লাব ফর্টিস সর্বশেষ ম্যাচে হারিয়ে দেয় আবাহনীকে। সেই ফর্টিসের বিপক্ষে শুরুর ১২ মিনিটে এগিয়ে থেকেও পরক্ষণেই ১-১ সমতা বসুন্ধরা কিংসের। কিন্তু সেখান থেকে শুধু ম্যাচই বের করে আনেনি রবসন রবিনহোরা, দারুণ জয়ে ৩ পয়েন্ট নিয়েই ম্যাচ শেষ করেছে বসুন্ধরা কিংস।

বসুন্ধরা কিংসের হয়ে রাকিব হোসেন, দরিয়েলতন গোমেজ ও বদলি ফুটবলার রিমন হোসেন ১টি করে গোল করেছেন। পুরো ম্যাচে দুর্দান্ত খেলে ম্যাচের সেরা ফুটবলার হয়েছেন রাকিব। তাকে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন সাবেক তারকা ফুটবলার রুম্মন বিন ওয়ালী সাব্বির।

ফর্টিসের একমাত্র গোলটি পা ওমর বাবুর। ফর্টিসের হয়ে যা একটু লড়াই করলেন তিনিই। মাঝে মধ্যে বসুন্ধরা কিংসের রক্ষণে ঢুকে আতঙ্ক ছড়ালেও বিশ্বনাথ, তারিক কাজীদের সামনে সেভাবে সুবিধা করতে পারেননি।  

বসুন্ধরা কিংসের গোলরক্ষক পজিশনে আগের মতো আর নিয়মিত মুখ নন আনিসুর রহমান জিকো। আজও জিকোর বদলে অস্কার ব্রুজোনের পছন্দ ছিল মেহেদি হাসান শ্রাবণ। তাকে অবশ্য খুব বেশি চ্যালেঞ্জের মুখে পড়তে হয়নি। বসন্ধুরা কিংসের রক্ষণভাগে ছিলেন বিশ্বনাথ ঘোষ, তারিক কাজীর মতো অভিজ্ঞরা। ফর্টিসের গোল না পাওয়ার সেটাও একটা কারণ। তবে দ্বিতীয়ার্ধের শেষ দিকে এসে কোচ তপু বর্মণকে মাঠে নামালে পা ওমরকে একবার দারুণ চ্যালেঞ্জ জানিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দেন জাতীয় দলের এই ডিফেন্ডার।   

আজকের ম্যাচটি রিমনের জন্য বিশেষই বলতে হবে। দীর্ঘদিন পর গোলের দেখা পেলেন বসুন্ধরা কিংসের জার্সিতে। ম্যাচ শেষে তাই সতীর্থরা আলাদাভাবে রিমনকে শুভেচ্ছা জানালেন।

ম্যাচের ৯ মিনিটে রাকিব হোসেনের গোলে ১-০ তে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। এরপর ১৩ মিনিটে পা ওমর বাবুর গোল। কিন্তু ম্যাচে ফিরতে দেরি করেনি বসুন্ধরা কিংস। ২১ মিনিটে মিগেল ফেরেইরা দামাসেনোর দুর্দান্ত ডিফেন্স চেরা পাসে দরিয়েলতন ২-১ করেন। এটা লিগে তার ৫ম গোল। অবশ্য প্রথম চেষ্টায় দরিয়েলনতের শটটি ফর্টিসের গোলরক্ষক আজাদ চেষ্টা করেছিলেন ঠেকাতে। কিন্তু তার হাতে লেগে বল বেরিয়ে যায়। এরপর ফিরতি বলে আলতো টোকায় দরিয়েলতন করেন ২-১।  ম্যাচের ৭৬ মিনিটে রিমন পেয়েছেন কাঙ্খিত গোল। এই গোলের বড় অবদান রবসনের। তার ক্রসেই কোনাকুনি শটে গোল করেন রিমন। রিমনের গোলে ফেরায় যেন বেশি আনন্দ পেয়েছেন রাকিব। সেই কারণেই কিনা উচ্ছ্বাসে রিমনকে কোলে তুলে নিলেন জাতীয় দলের ফরোয়ার্ড। বাকি সময়ে অবশ্য চেষ্টা করেও কোনো দল গোল পায়নি।

১০ জনেও দারুণ জয় আবাহনীর

প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচে জয়হীন আবাহনী লিমিটেড। সর্বশেষ ম্যাচে তো ফর্টিস এফসির কাছে হার। আজ শুক্রবার তৃতীয় ম্যাচে এসেও পয়েন্ট হারানোর শঙ্কা দেখা দিয়েছিল। তবে ১০ জন নিয়ে ম্যাচ শেষ হওয়ার দুই মিনিট আগে অবিশ্বাস্য জয় পেলো আকাশী-নীল জার্সিধারীরা। গ্রানাডার স্ট্রাইকার কর্নেলিয়াস স্টুয়ার্টের গোলে আবাহনী ১-০ গোলে শেখ জামালকে চলতি মৌসুমে প্রথমবার ৩ পয়েন্ট পেয়েছে।

৩৭ মিনিটে লালকার্ড দেখেন আবাহনীর রিয়াদুল হাসান। বিরতির পর ১০ জন নিয়েও দারুণ খেলেছে আবাহনী। ৮৮ মিনিটে আবাহনীর কোচ ডিয়েগো আন্দ্রেস ক্রুসিয়ানির মুখে হাসি ফোটান স্টুয়ার্ট।

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে মোহামেডান। ছবি: বাফুফে

দিনের অন্য ম্যাচে মোহামেডান গোল উৎসব করেছে ব্রাদার্সের বিপক্ষে। দিয়াবাতে ও ইমানুয়েল করেছেন জোড়া গোল। অন্য গোলটি মোজাফফরভের।

মুন্সীগঞ্জে চট্টগ্রাম আবাহনী ১-১ গোলে ড্র করেছে রহমতগঞ্জের সঙ্গে।  চট্টগ্রাম আবাহনীর ইয়াসিন খান ও রহমতগঞ্জের স্যামুয়েল ১টি করে গোল করেছেন।

৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিসং। সমান ম্যাচে মোহামেডানের ৭ ও আবাহনীর ৪ পয়েন্ট।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত