Beta
রবিবার, ৩ মার্চ, ২০২৪
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগ

জোনাথন স্টুয়ার্ট রসায়নে আবাহনীর জয়

প্রিমিয়ার ফুটবল লিগে পর পর দুই ম্যাচে জয় পেয়েছে আবাহনী। ফাইল ছবি।

মৌসুমের শুরুতে আবাহনী ছিল রীতিমতো ভঙ্গুর একটা দল। তবে সময় যতো গড়াচ্ছে একটু একটু করে ছন্দে ফিরছেন আবাহনীর ফুটবলাররা। সেই ফলও পাচ্ছে আকাশী নীল দলটি।

গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে প্রিমিয়ার ফুটবল লিগে শনিবার শেখ রাসেল ক্রীড়াচক্রের মুখোমুখি হয়েছিল আবাহনী। দুই বিদেশি জোনাথন ফার্নান্দেজ ও কর্নেলিয়াস স্টুয়ার্টের রসায়নে আবাহনী ৩-১ গোলে হারিয়েছে শেখ রাসেলকে।

ম্যাচে জোড়া গোল করেছেন স্টুয়ার্ট। ১টি গোল করেছেন জোনাথান ফার্নান্দেজ। শেখ রাসেলের একমাত্র গোলটি সুমন রেজার।

আজকের খেলা

আবাহনী ৩ : ১ শেখ রাসেল
মোহামেডান ৩ : ২ বাংলাদেশ পুলিশ
চট্টগ্রাম আবাহনী ২ : ২ ব্রাদার্স ইউনিয়ন

শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ১০ জনের দল হয়েও যেভাবে খেলেছিল আবাহনী, জয়টাও পেয়েছিল ১২ জানুয়ারি। এরপর তো ১৬ জানুয়ারি ব্রাদার্স ইউনিয়নকে ৬-০ গোলে বিধব্বস্ত করে।

 শেখ জামালের বিপক্ষে লাল কার্ড পাওয়া রিয়াদুল রাফি শনিবার খেলেননি। তবে এই ডিফেন্ডারের অভাব বুঝতে দেননি মিলাদ শেখ, আসাদুজ্জামান বাবলুরা।

আক্রমণাত্মক ফুটবল শুরু থেকেই খেলেছে আবাহনী। তবে প্রথম সুযোগটা পায় শেখ রাসেলের ডিফেন্ডারের ভুল পাস থেকে। সেখান থেকে পাওয়া বল কর্নেলিয়াস স্টুয়ার্ট বাড়িয়ে দেন জোনাথানের কাছে। প্লেসিংয়ে ১২ মিনিটে ১-০ করেন জোনাথান।  

 গোল শোধের চেষ্টায় মরিয়া শেখ রাসেল ক্রীড়া চক্রর ভাগ্যটা সহায় ছিল না। ১৮ মিনিটে শাহিনের ক্রস নিহাত জামান উচ্ছ্বাস হেড করলেও সাইড পোস্টে লেগে ফেরে।

আবাহনী ব্যবধান বাড়িয়ে নিতে পারতো ৩১ মিনিটে। কিন্তু এবারও বাধা গোলপোস্ট। জোনাথানের শট ফেরে এবার ক্রসবারে লেগে।

বিরতির খানিক আগে আবাহনী করেছে ২-০। প্রথম চেষ্টায় ওয়াশিংটনের শট শেখ রাসেলের গোলরক্ষক মিতুল মারমার গায়ে লেগে ফেরে। এরপর ফিরতি বলে আলতো টোকায় গোল দেন স্টুয়ার্ট (২-০)।

 শেখ রাসেলের আক্রমণভাগের বড় ভরসা সেলেমানি ল্যান্ড্রি ও জাতীয় দলের ফরোয়ার্ড সুমন রেজা। শনিবার ল্যান্ড্রি সেভাবে জ্বলে উঠতে পারেননি। কিন্তু প্রিমিয়ার লিগে প্রথম গোলটি এই ম্যাচে পেয়েছেন সুমন রেজা। ইমন মাহমুদের কর্ণার থেকে জটলার মধ্যে সুযোগ সন্ধানী সুমন করেন প্লেসিংয়ে ২-১।

পুরো ম্যাচেই জোনাথান ও স্টুয়ার্টের রসায়ন জমে উঠতে দেখা গেছে। ৮৬ মিনিটে স্টুয়ারর্টের গোল সেই রসায়নেরই ফল। বক্সে ঢুকে জোনাথান দারুণ এক ক্রস ফেলেন, সেখান থেকে প্লেসিংয়ে স্টুয়ার্ট করেছেন ৩-১।

অবশ্য যোগ হওয়া সময়ে শেখ রাসেল গোল শোধের আরেকটা সুযোগ পায়। কিন্তু শাহিনের লম্বা থ্রো থেকে সারোয়ার জামান নিপুর হেড পোস্টে লেগে ফেরে।

মোহামেডানের রোমাঞ্চকর জয়

আগের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল সুলেমানে দিয়াবাতেকে। শনিবার প্রিমিয়ার লিগে ফিরেই মোহামেডানকে জেতাতে বড় ভূমিকা রাখেন সোলেমান দিয়াবাতে।  ময়মনসিংহ স্টেডিয়ামে পুলিশ এফসিকে ৩-২ গোলে হারিয়েছে মোহামেডান।

মোহামেডানের ১টি করে গোল করেছেন জাফর ইকবাল, সোলেমান দিয়াবাতে ও মুজাফররভ। পুলিশের গোলদাতা পালাসিও এবং শাহেদ।

দিনের অন্য ম্যাচে মুন্সীগঞ্জে ব্রাদার্স ইউনিয়ন ও চট্টগ্রাম আবাহনী ২-২ গোলে ড্র করেছে। চারটি গোলই এসেছে স্থানীয় খেলোয়াড়দের থেকে। ব্রাদার্সের মাহবুবুর রহমান সুফিল জোড়া গোল করে আবারও ফর্মে ফেরার আভাস দিয়েছেন। চট্টগ্রামের নাসির চৌধুরী ও হেমন্ত বিশ্বাস একটি করে গোল করেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist