Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

জোনাথন হৃদয়ের গোলে জয়ে ফেরা আবাহনীর

প্রিমিয়ার ফুটবল লিগে জয়ে ফিরেছে আবাহনী। শুক্রবার ময়মনসিংহ স্টেডিয়ামে। ছবি: বাফুফে

বসুন্ধরা কিংসের কাছে সর্বশেষ ম্যাচে হেরে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হওয়ার দৌড় থেকে পিছিয়েই পড়েছিল আবাহনী লিমিটেড। এরপর ফেডারেশন কাপে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে জেতে আকাশী নীল দলটি।

শুক্রবার প্রিমিয়ার লিগ ফুটবলে আবার জয়ে ফিরল আবাহনী। ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে আবাহনী ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ পুলিশ এফসিকে। আবাহনীর ১টি করে গোল করেছেন জোনাথন ফার্নান্দেজ ও মোহাম্মদ হৃদয়। অন্য গোলটি আত্মঘাতী।

এই জয়ে ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এল আবাহনী। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চারে পুলিশ এফসি।

পুরো ম্যাচে আক্রমণে এগিয়ে ছিল আবাহনী। ১২ মিনিটে জোনাথনের গোলে এগিয়ে যায় দলটি। বা প্রান্ত দিয়ে আক্রমণে ওঠা ওয়াশিংটনের নিচু ক্রস পুলিশের ডিফেন্ডার ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। সামনে দাঁড়ানো জোনাথন বা পায়ের জোরালো শটে বল জড়িয়ে দেন জালে।

৫১ মিনিটে হৃদয়ের গোলটি ছিল চোখে লাগার মতো। ওয়াশিংটনের ব্যাক পাস থেকে বক্সের ভেতরে হৃদয়ের মাপা শট গোলরক্ষক আহসান হাবিবের মাথার ওপর দিয়ে ঢোকে জালে।

পুলিশ অবশ্য ফরোয়ার্ডদের ফিনিশিং ব্যর্থতায় গোল পরিশোধ করতে পারেনি। ৬৪ মিনিটে যে গোলটি হয়েছে সেটার কৃতিত্ব পুলিশের নয়। বরং এই গোলের বড় দায় আবাহনীর আসাদুজ্জামান বাবুলর। বক্সের বাইরে থেকে নেওয়া পুলিশ এফসির আকিবুর রহমানের আচমকা শট আসাদুজ্জামান বাবলু আটকাতে গিয়েছিলেন পা দিয়ে। কিন্তু তিনি ঠিক মতো ক্লিয়ার করতে পারেননি। পরিণত হয়েছে আত্মঘাতী গোলে!

বসুন্ধরা কিংস অ্যারিনাতে শেখ রাসেল ও রহমতগঞ্জের ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্যভাবে। প্রিমিয়ার লিগে এটা রহমতগঞ্জের টানা ষষ্ঠ ড্র।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist