Beta
সোমবার, ২০ মে, ২০২৪
Beta
সোমবার, ২০ মে, ২০২৪
প্রিমিয়ার হকি লিগ

মেরিনার্সের কাছে আবারও হার আবাহনীর

মেরিনার্সের কাছে হেরে লিগ চ্যাম্পিয়ন হওয়ার ঝুঁকিতে আবাহনী। ছবি: সংগৃহীত।
মেরিনার্সের কাছে হেরে লিগ চ্যাম্পিয়ন হওয়ার ঝুঁকিতে আবাহনী। ছবি: সংগৃহীত।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দারুণ এক জয় পেয়েছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আবাহনী লিমিটেডকে ২-১ গোলের ব্যবধানে হারায় মেরিনার্স।

চলতি মৌসুমে মেরিনার্সের কাছে টানা তৃতীয় হার আবাহনীর। ক্লাব কাপের ফাইনালের পর লিগের প্রথম রাউন্ডে হেরেছিল আকাশী নীল দলটি। এরপর সুপার সিক্স পর্বে রবিবারও হারল আবাহনী। এই হারে লিগ শিরোপা জয় কঠিন হয়ে উঠল আবাহনীর। অন্যদিকে সুপার সিক্সে টানা দুই ম্যাচ জিতে লিগ জমিয়ে তুলল মেরিনার্স।

আবাহনীর জালে গোল দেওয়ার পর মেরিনার্সের খেলোয়াড়দের উদযাপন। ছবি: সংগৃহীত।

 ম্যাচের ২০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে নেন মেরিনার্সের সোহানুর রহমান সবুজ (১-০)। ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দলটি। পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন মেরিনার্স অধিনায়ক ফজলে হোসেন রাব্বি (২-০)।

৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ব্যবধান কমান আবাহনীর ভারতীয় খেলোয়াড় শিশে গাওয়াদ (২-১)।

এই ম্যাচে মেরিনার্সের তুলনায় আবাহনী একাধিক গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি। পেনাল্টি কর্নার একাধিক আদায় করেও সেখান থেকে গোল পেয়েছে মাত্র একটি।

শেষ মুহূর্তের গোলে ঊষার জয়

প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার সিক্স পর্বে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে ঊষা ক্রীড়া চক্র। রোববার মওলানা ভাসানী স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ও শেষ ম্যাচে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হয় ঊষা।

ম্যাচটি ২-১ গোলের ব্যবধানে জেতে পুরনো ঢাকার দলটি। ঊষার ভারতীয় খেলোয়াড় ইশরাত ইকতিদারের জোড়া গোলে এ জয় তুলে নেয় দলটি। ম্যাচের জয়সূচক গোলটি আসে একবারে অন্তিম মুহূর্তে। খেলা শেষের বাঁশি (হুটার) বাঁজানোর ১ মিনিট আগে।

শেষ মুহূর্তে গোল দিয়ে জয় তুলে নিয়েছে ঊষা। ছবি: সংগৃহীত।

হারলেও ম্যাচে দুর্দান্ত খেলেছে অ্যাজাক্স। বেশ কিছু গোলের সহজ সুযোগও তৈরি করে দলটি। কিন্তু ইকতিদারের পারফরম্যান্সের কাছে শেষ পর্যন্ত পয়েন্ট হারায় অ্যাজাক্স। খেলায় বিজিত দলের একমাত্র গোলটি করেন ভারতের জাসম্যান মান্ডা। এই জয়ে ১২ খেলায় ২৮ পয়েন্ট ঊষার। সমান সংখ্যক ম্যাচে অ্যাজাক্সের সংগ্রহ ১৪ পয়েন্ট।

ম্যাচের প্রথম কোয়ার্টারেই এগিয়ে যায় অ্যাজাক্স। ১২ মিনিটে জাসম্যান মান্ডার ফিল্ড গোলে শুরুর অগ্রগামিতা অ্যাজাক্সের (১-০)। গোল পরিশোধ করতে চতুর্থ ও শেষ কোয়ার্টার পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় মাঠে উপস্থিত ঊষা দর্শক-সমর্থকদের।

৪৬ মিনিটে ইকতিদারের ফিল্ড গোলে সমতায় ফেরে ঊষা (১-১)। ৫৯ মিনিটে ইকতিদার ঊষাকে জয়সূচক গোলটি এনে দেন। ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়েন ঊষার খেলোয়াড়, কর্মকর্তারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত