Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪

ফেডারেশন কাপে আবাহনী-মোহামেডান মর্যাদার লড়াই

নতুন মৌসুমের স্বাধীনতা কাপ শেষ। প্রিমিয়ার লিগেও ৭ রাউন্ড শেষ। কিন্তু এই মৌসুমে দেখা হয়নি চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের।

ফেডারেশন কাপে মঙ্গলবার প্রথমবার দেখা হতে যাচ্ছে দেশের দুই ফুটবল পরাশক্তির। ফেডারেশন কাপে ‘বি’ গ্রুপের দু’টি ম্যাচ মঙ্গলবার। দুপুর ৩ টায় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুখোমুখি হবে আবাহনী ও মোহামেডান। নক আউট পর্বে ওঠা দুই দলই নিশ্চিত করেছে আগেই। তাই এই ম্যাচটি দুই দলের জন্যই হয়ে উঠেছে এক অর্থে মর্যাদার লড়াই। একই সঙ্গে লড়াইটা গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার।

দিনের অন্য ম্যাচে দুপুর ৩টায় মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনী খেলবে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে।

দেশের ফুটবল দর্শকদের অন্যরকম আবেগ এই দুই ক্লাবকে ঘিরে। এক সময়ে দুই ক্লাবের লড়াই নিয়ে মাঠে ও গ্যালারিতে ছিল উত্তাপ। সেই উত্তাপ নিভে গেছে কবেই। গত কয়েক মৌসুম ধরে ঘরোয়া ফুটবলে শ্রেষ্ঠত্ব বসুন্ধরা কিংসের। তারপরও দর্শকেরা অপেক্ষাতে থাকেন কবে আরেকটা ‘ঢাকা ডার্বি’হবে।

এবারের মৌসুমে আবাহনী ও মোহামেডানও বেশ আশা দেখাচ্ছে সমর্থকদের। বিশেষ করে চলতি মৌসুমে মোহামেডানের পারফরম্যান্স চোখে পড়ার মতো। মৌসুমসূচক স্বাধীনতা কাপে হাত ছোয়া দূরত্বে শিরোপা ছুঁয়ে দেখা হয়নি মোহামেডানের। ফাইনালে বসুন্ধরা কিংসের কাছে হেরেছিল ২-১ গোলে। প্রিমিয়ার লিগে সম্প্রতি বসুন্ধরা কিংসকে হারিয়েছে মোহামেডান। ভেঙেছে বসুন্ধরা কিংসের ঘরের মাঠে তাদের আধিপত্য।

স্বাধীনতা কাপে আবাহনী ও মোহামেডান ছিল দুই গ্রুপে। দুই দলই খেলেছে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল। তবে সেখানেও দেখা হয়নি। এবার ফেডারেশন কাপে দেখা হচ্ছে তাদের।

দুই দলেরই সমান ৬ পয়েন্ট। গোল গড়ে এগিয়ে আবাহনী। ২ ম্যাচে আবাহনী ৯ গোল করেছে। মোহামেডান করেছে ৪ গোল।

গত ফেডারেশন কাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। টাইব্রেকারে অবশ্য জেতে মোহামেডান। মঙ্গলবার তাদের প্রতিশোধ নেওয়ার ম্যাচ।

মোহামেডান এই মৌসুমে দুর্দান্ত ফুটবল উপহার দিচ্ছে। ছবি: বাফুফে।

এই ম্যাচ নিয়ে মোহামেডানের কোচ আলফাজ আহমেদ অবশ্য একটু বেশিই চিন্তিত। দলের বড় ভরসা সোলেমান দিয়াবাতে অসুস্থ। আবাহনীর বিপক্ষে তাই তাকে বেঞ্চে দেখা যাবে। তবে তরুণ স্ট্রাইকার সৌরভ দেওয়ানকে হয়তো মাঠে নামাতে পারেন তার বদলে। আলফাজ অবশ্য জয় ভিন্ন কিছু ভাবছেন না, “আবাহনী মোহামেডান ম্যাচ মানেই মর্যাদার লড়াই। এই ম্যাচে আমরা হারতে চাই না। যদিও আজ সোলেমানের পাওয়া যাবে না। ওর জ্বর। সৌরভকে খেলাতে পারি।”

আবাহনীর অধিনায়ক রহমত মিয়ার কন্ঠেও অভিন্ন সুর, “মোহামেডান ছন্দে আছে। কিন্তু তাতে সমস্যা নেই। আমরাও জিততে চাই”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist