Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে আবাহনী মোহামেডান

ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আবাহনী লিমিটেড। ছবি : সংগৃহীত।

ব্রুনো রোকারের জন্য দিনটি স্মরণীয়ই হয়ে থাকবে। আবাহনীর জার্সিতে অভিষেকেই যে গোল পেলেন এই ব্রাজিলিয়ান। ব্রুনোর আনন্দের দিনে ফেডারেশন কাপে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারিয়েছে আকাশী নীল দলটি।  ব্রুনো ছাড়া বাকি দুটি গোল করেছেন ওয়াশিংটন ব্রান্ডো ও এমেকা ওগবাহ।

অন্য ম্যাচে ফেডারেশন কাপের বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান ২-১ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে।  মোহামেডানের ১টি করে গোল করেছেন সৌরভ দেওয়ান ও জাফর ইকবাল। ব্রাদার্সের গোলটি ওতাবেক ভালিজনভের।

টানা দুই জয়ের এরই মধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আবাহনী ও মোহামেডান। আগামী ১৩ ফেব্রুয়ারি চির প্রতিদ্বন্দ্বী দুই দল মুখোমুখি হবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে। ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে কারা যাবে শেষ আটে সেটি নির্ভর করবে এই ম্যাচের ফলের ওপর।

আজকের খেলার ফল

আবাহনী ৩: ০ চট্টগ্রাম আবাহনী
মোহামেডান ২: ১ ব্রাদার্স

বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনী লিমিটেড শুরু থেকে দাপট দেখাতে থাকে। সুযোগও তৈরি করেছে ধারাবাহিকভাবে। কিন্তু প্রথম গোল পেয়েছে ৪৩ মিনিটে। বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান ব্রুনো।

৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেছেন এমেকা ওগবাহ। ৮৩ মিনিটে আবাহনীর স্কোর ৩-০ করেন ওয়াশিংটন।

মোহামেডানের কোচ আলফাজ আহমেদ মঙ্গলবার তরুণ ফরোয়ার্ড সৌরভ দেওয়ানকে নামিয়েছিলেন ব্রাদার্সের বিপক্ষে। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে এদিন সোলেমান দিয়াবাতের সঙ্গে রসায়নটা জমে ওঠেছিল সৌরভের।

৬৬ মিনিটে প্রথম গোলের যোগানদাতা দিয়াবাতে। মালির ফরোয়ার্ডের কাটব্যাকে স্ট্রাইকার সৌরভের দুর্দান্ত ফিনিশিংয়ে মোহামেডান ১-০ গোলে এগিয়ে যায়। গোল খেয়ে ম্যাচে ফেরার চেষ্টা ছিল ব্রাদার্সের। ৬৯ মিনিটেই কমলা দলটি ফিরেছে সমতায়। তাদের উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক ট্রেড মার্ক ফ্রি-কিকে সাদা-কালো সমর্থকদের স্তব্ধ করে দেয়।

কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়েই ফিরেছে মোহামেডান। সাদা-কালোদের জয়ের নায়ক ফরোয়ার্ড জাফর ইকবাল, ৮৫ মিনিটে করেছেন তাদের তৃতীয় গোল।  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist