Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

ছক্কার রাজা অভিষেক, এলিমিনেটরে রাজস্থান

আইপিএলের এক আসরে ভারতীয় ব্যাটারদের মধ্যে রেকর্ড ৪১ ছক্কা অভিষেক শর্মার। ছবি : এক্স
আইপিএলের এক আসরে ভারতীয় ব্যাটারদের মধ্যে রেকর্ড ৪১ ছক্কা অভিষেক শর্মার। ছবি : এক্স
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

আইপিএলে অনেকটা সময় পয়েন্ট টেবিলের এক নম্বরে ছিল রাজস্থান রয়্যালস। সেই রাজস্থানই কিনা সেরা দুইয়ে থেকে গ্রুপ পর্ব শেষ করতে পারল না। তারা নেমে গেছে এলিমিনেটরে।

গুয়াহাটিতে রবিবার বৃষ্টিতে পরিত্যক্ত হয় রাজস্থান রয়্যালস- কলকাতা নাইট রাইডার্সের ম্যাচটি। তাই শীর্ষ দুইয়ে থেকে কলকাতার সঙ্গে লিগ শেষ করল সানরাইজার্স হায়দরাবাদ। ২১ মে আইপিএলের প্লে অফে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে তারা।

জয়ী দল সরাসরি খেলবে ফাইনালে। ২২ মে এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে খেলবে রাজস্থান। এই ম্যাচের জয়ী দল ২৪ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে কলকাতা-রাজস্থান ম্যাচের পরাজিত দলের বিপক্ষে। ফাইনাল ২৬ মে।

রবিবার প্রথম ম্যাচে হায়দরাবাদ ৪ উইকেটে হারায় পাঞ্জাবকে। পাঞ্জাবের ২১৪ রানের চ্যালেঞ্জ তারা পেরিয়ে যায় ৫ বল হাতে রেখে। এবারের আইপিএলে ২৮৭, ২৭৭, ২৬৬ রানের তিনটি স্কোর গড়লেও ২০০ তাড়া করে কালই প্রথম জয় পেয়েছে হায়দরাবাদ।

তাতে বড় অবদান অভিষেক শর্মার ২৮ বলে ৫ বাউন্ডারি ৬ ছক্কায় ৬৬ রানের ইনিংসের। এই মৌসুমে মোট ৪১টি ছক্কা মেরেছেন অভিষেক। আইপিএলের ইতিহাসে এক মৌসুমে সব চেয়ে বেশি ছক্কা মারা ভারতীয় ব্যাটার এখন তিনি।

এর আগে এই রেকর্ড ছিল বিরাট কোহলির। ২০১৬ সালে তিনি ৩৮টি ছক্কা মেরেছিলেন। দেশি, বিদেশি মিলিয়ে এক মৌসুমে সব চেয়ে বেশি ছক্কার রেকর্ড ক্রিস গেইলের। ২০১২ সালে ৫৯টি ছক্কা মেরেছিলেন তিনি।

১৪ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল কলকাতা। ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে দুইয়ে হায়দরাবাদ। সমান ১৭ পয়েন্ট পেলেও নেট রানরেটে হায়দরাবাদের থেকে পিছিয়ে থাকায় তিনেই থাকল রাজস্থান। রাজস্থানের রান রেট +০.২৭৩ আর হায়দরাবাদের +০.৪১৪।

এছাড়া পাঁচে থাকা চেন্নাইয়ের পয়েন্ট ১৪। সমান পয়েন্ট দিল্লি আর লক্ষ্ণৌয়েরও। গুজরাটের পয়েন্ট ১২, পাঞ্জাবের ১০ আর তলানীতে থাকা মুম্বাইয়ের ৮।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত