Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

বিশ্বরেকর্ড গড়ে ট্রফিতে চোখ নেইমারদের কোচের

09

টানা জয়ের রেকর্ডটা যৌথভাবে ছিল আগে থেকে। কাল (মঙ্গলবার) এএফসি চ্যাম্পিয়ন্স লিগে আল ইত্তিহাদকে ২-০ গোলে হারিয়ে এককভাবে সেটা নিজেদের করে নিল সৌদি আরবের ক্লাব আল হিলাল।

গত বছরের ২১ সেপ্টেম্বরের পর টানা ২৮ ম্যাচ জিতল তারা। আল হিলাল ভেঙেছে ওয়েলস প্রিমিয়ার লিগের ক্লাব দা নিউ সেইন্টসের টানা ২৭ জয়ের রেকর্ড। তারা রেকর্ডটা গড়েছিল ২০১৬-১৭ মৌসুমে।

রেকর্ড গড়ার পথে সৌদি প্রো লিগে ১৬টি, ঘরোয়া কাপ প্রতিযোগিতায় তিনটি এবং এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগে ৯টি ম্যাচ জিতেছে আল হিলাল।

রেকর্ড নিয়ে অবশ্য মাতামাতি করছেন না আল হিলাল কোচ জর্জ জেসুস। তার চোখ ট্রফিতে, ‘‘এটা বিশ্বরেকর্ড তবে শিরোপা নয়। শিরোপা আছে লিগ, কাপ আর এশিয়ান চ্যাম্পিয়নস লিগে। তবে আমরা যতই জিতব, ততই কাছাকাছি যাব শিরোপার।’’

যাদের পেছনে ফেলেছে আল হিলাল। ছবি : এক্স

দুই লেগ মিলে ৪-০ গোলের জয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও উঠল আল হিলাল। ফিরতি লেগে ম্যাচে একটি করে গেঅল আল শাহরানি ও ম্যালকম।

এই জয়যাত্রায় ব্রাজিলিয়ান তারকা নেইমার মাঠে ছিলেন দুই ম্যাচ। গত বছর সেপ্টেম্বরে খেলেছিলেন আল শাবাব এবং নাসাজি মাজানদারানের বিপক্ষে। বিশ্বরেকর্ড গড়ার ম্যাচটা খেলতে না পারলেও সরাসরি দেখেছেন নেইমার।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist