Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

বন্দরে আওয়ামী লীগ সভাপতিকে হারালেন জাপা প্রার্থী

নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সহসভাপতি মাকসুদ হোসেন। ফাইল ছবি
নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টির সহসভাপতি মাকসুদ হোসেন। ফাইল ছবি
Picture of আঞ্চলিক প্রতিবেদক, নারায়ণগঞ্জ

আঞ্চলিক প্রতিবেদক, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জে বন্দর উপজেলা নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে বড় ব্যবধানে হারিয়ে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন জেলা জাতীয় পার্টির (জাপা) সহসভাপতি মাকসুদ হোসেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা ইস্তাফিজুল হক আকন্দ বুধবার রাতে বন্দর উপজেলা পরিষদের কার্যালয়ে এই ফল ঘোষণা করেন।

ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী, আনারস প্রতীকে ২৯ হাজার ৮৭৩ ভোটে পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মাকসুদ হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান ও বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ রশীদ দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮৩৮ ভোট।

এছাড়া আরেক সাবেক উপজেলা চেয়ারম্যান ও মহানগর বিএনপির সাবেক সহসভাপতি আতাউর রহমান মুকুল চিংড়ি প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৬২২ ভোট।

রিটার্নিং কর্মকর্তা জানান, এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আলমগীর হোসেন (মাইক) প্রতীক নিয়ে ১৭ হাজার ৬০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গত দুইবারের ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু পেয়েছেন ১৭ হাজার ১ ভোট।

এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৯ হাজার ৪৫৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ছালিমা হোসেন শান্তা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদা আক্তার পেয়েছেন ২৬ হাজার ২৮৪ ভোট।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বুধবার বন্দর উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫৪টি ভোটকেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩১ হাজার ৫৬৪ জন।

বন্দর উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জানান, বন্দর উপজেলা নির্বাচনে ৪৫ দশমিক ৮৬ শতাংশ ভোট পড়েছে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত