Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

গাজীপুরে দগ্ধ ৩৬ জনের মধ্যে ৩২ জনই আশঙ্কাজনক

স্বাস্থ্যমন্ত্রী
শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লিাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুরে সিলিন্ডারের ছিদ্র থেকে বের হওয়া গ্যাসের আগুনে দগ্ধ ৩৬ জনের মধ্যে ৩২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি ৩২ জনের কেউই শঙ্কামুক্ত নন।

বৃহস্পতিবার ইনস্টিটিউটে আহতদের দেখতে যান মন্ত্রী, তাদের শারিরীক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “এখানে এখন দগ্ধ ৩২ জন ভর্তি আছেন। দগ্ধদের মধ্যে ১০ বছর বয়সী শিশু রয়েছে সাতজন আর ১১ থেকে ১৮ বছর বয়সী ছয়জন।”

শিশুদের শরীরের ১০ শতাংশ পুড়লেই গুরুতর বলে ধরে নেওয়া হয় জানিয়ে তিনি বলেন, “আহতদের মধ্যে ১৬ জনের বেশি ব্যক্তির ৫০ শতাংশের বেশি পুড়েছে। ১০ জনের বেশি ব্যক্তির ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। দগ্ধ সবার অবস্থাই খারাপ। সবারই শ্বাসনালি পুড়ে গেছে।”

দগ্ধদের মধ্যে পাঁচজনকে আইসিইউতে এবং দুইজনকে এইচডিইউতে রাখা হয়েছে বলে জানান মন্ত্রী। এদের মধ্যে একজনের শরীরে শতভাগ বার্ন, তিনজন ৯৫ শতাংশ বার্ন বলেও জানান তিনি।

সামন্ত লাল সেন বলেন, “দগ্ধ রোগীদের অনেকেরই অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। আমরা কিছু রোগীকে হয়ত বাঁচাতে পারব না, কিন্তু কোনও রোগীর প্রতি শেষ মুহূর্ত পর্যন্ত আমাদের চেষ্টার যেন কোনোরকম অবহেলা না থাকে এটি আমাদেরকে নিশ্চিত করতে হবে।”

বুধবার সন্ধ্যায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় গ্যাসে আগুন লেগে ৩৬ জনের দগ্ধ হওয়ার ঘটনা ঘটে।

বৃহস্পতিবার হাসপাতালে গিয়ে সামন্ত লাল সেন রোগীদের পরিস্থিতি পরিদর্শন করেন এবং চিকিৎসকদের সঙ্গে বোর্ড সভা করেন। সেখানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে টেলিফোন করেছিলেন। তিনি দগ্ধদের সুস্থ করে তুলতে সর্বাত্মক চেষ্টা চালাতে বলেছেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist