Beta
মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

আর্জেন্টিনার দাপট দেখল কোস্টারিকা

3333

ফল

আর্জেন্টিনা ৩ : ১ কোস্টারিকা

(দি মারিয়া ৫২, অ্যাালিস্টার ৫৬, মার্তিনেজ ৭৭: উগালদে ৩৪)

ম্যাচের তখন ৩৪ মিনিট। কোণঠাসা থাকা কোস্টারিকা খেলার ধারার বিপরীতে গোল পেয়ে যায় আর্জেন্টিনার বিপক্ষে। পাল্টা আক্রমণে মানফ্রেদ উগালদে নিজেদের অর্ধ থেকে শুরু করেন দৌড়। গতিতে নিকোলাস ওতামেন্দিকে পেছনে ফেলার পর পাস দেন আলভারো জামোরাকে।

জামারোর দুর্বল শট অভিষিক্ত গোলরক্ষক ওয়াল্তার বেনিতেজ ঠেকালেও ফিরতি বল জালে জড়ান উগালদে। বিশ্বাসই হচ্ছিল না আর্জেন্টিনার খেলোয়াড়দের। প্রীতি ম্যাচে এটা যে ৫ বছর পর আর্জেন্টিনার জালে প্রথম গোল! সবশেষ ২০১৯ সালে উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচে গোল হজম করেছিল তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এই গোলটা ছিল মৌচাকে ঢিল মারার মত। শুরু থেকে আক্রমণ শাণিয়ে খেলা আর্জেন্টিনা এরপর হামলেই পড়ে র‌্যাংকিংয়ে ৫৪ নম্বরে থাকা কোস্টারিকার প্রান্তে। গোলও পেয়ে যান আনহেল দি মারিয়া, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লাউতারো মার্তিনেজরা । শেষ পর্যন্ত ৩-১ গোলের জয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির দল।

এই ম্যাচে স্কালোনি যুগে ৪৬তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে গোলরক্ষক ওয়াল্তার বেনিতেজের। জন্ম আর্জেন্টিনায় হলেও একটা সময় ফ্রান্স ও প্যারাগুয়ে তাকে চেয়েছিল নিজেদের দলে। শেষ পর্যন্ত তিনি বেছে নিলেন জন্মভূমিকেই।

৩৪ মিনিটে সেই গোল হজম ছাড়া ম্যাচ জুড়ে দাপট ছিল লিওনেল মেসিহীন আর্জেন্টিনারই। ম্যাচে তাদের বল দখল ছিল প্রায় ৭৫ শতাংশ! পোস্টে শট নিয়েছিল ২৩টি যার লক্ষ্যে ছিল ১৩টি।

ফ্রিকিক থেকে সমতা ফিরিয়েছিলেন দি মারিয়া। ছবি : এক্স

বিরতির আগে পিছিয়ে থাকার পর আর্জেন্টিনা সমতায় ফিরে ৫২ মিনিটে। মৃত্যুর হুমকি পাওয়া আনহেল দি মারিয়া গোল করেন অসাধারণ ফ্রিকিকে।

৫৬ মিনিটে বিশ্বচ্যাম্পিয়নদের লিড এনে দেন ম্যাক অ্যালিস্টার। কর্নার থেকে আসা বলে তাগলিয়াফিকোর হেড ফিরে পোস্টে লেগে। ছয় গজ সামনে থেকে ফিরতি বল জালে জড়াতে সমস্যা হয়নি অ্যালিস্টারের।

৭৭ মিনিটে কর্নার থেকে আসা বলে গোল করেন লাউতারো মার্তিনেজ। জাতীয় দলের হয়ে ১৫ ম্যাচ গোলহীন থাকার খরাটা কাটালেন ইন্টার মিলানের এই ফরোয়ার্ড। এই ম্যাচের আগে তিনি গোল পাননি ৭৭৫ মিনিট!

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist