Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪
Beta
রবিবার, ১৪ জুলাই, ২০২৪

দাপুটে জয়ে বছর শুরু আর্জেন্টিনার

ssss
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ফিফা র‌্যাংকিংয়ে দুই দলের ব্যবধান আকাশ-পাতাল। এরই প্রতিফলন দেখা গেল মাঠে। আর্জেন্টিনার কাছে পাত্তাই পেল না এল সালভাদর। ২০২৪ সালে খেলা নিজেদের প্রথম ম্যাচে ৩-০ গোলের দাপুটে জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

একটি করে গোল ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসোর। লিওনেল মেসির না থাকাটা বুঝতেই দেননি সতীর্থরা। গত বছর নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্ব-এ ব্রাজিলের বিপক্ষে মারাকানায় ১-০ গোলে জয়ের পর আজই (শনিবার) প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ খেলল আর্জেন্টিনা। বাংলাদেশ সময় আগামী বুধবার লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার মুখোমুখি হবে তারা।

ফিলাডেলফিয়ার লিংকন ফিন্যান্সিয়াল ফিল্ডে আর্জেন্টিনার বলের দখল ছিল ৭৯.২ শতাংশ। তারা পোস্টে শট নিয়েছে ২৪টি, লক্ষ্যে ছিল এর ১৪টি। সেখানে ম্যাচজুড়ে কেবল দুটি শট পোস্টে নিতে পেরেছিল ফিফা র‌্যাংকিংয়ে ৮১ নম্বরে থাকা এল সালভাদর ফুটবলররা। এই পরিসংখ্যানেই ফুটে উঠেছে ম্যাচের ছবিটা।

দলের হয়ে দ্বিতীয় গোলের পর এনজো ফার্নান্দেজ। ছবি : এক্স

আনহেল দি মারিয়া, লাউতারো মার্তিনেজদের একের পর এক  মিস আর গোলরক্ষকের অসাধারণ কিছু সেভের জন্য ৩-০ ব্যবধানেই সন্তুষ্ট থাকতে হয়েছে লিওনেল স্কালোনির দলকে।

১৬ মিনিটে প্রথম গোল পায়  আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার কর্নারে নিখুঁত হেডে বল জালে জড়ান রোমেরো। ২৬ মিনিটে দি মারিয়ার জোড়ালো শট দারুণ দক্ষতায় গোলরক্ষক মারিও গনসালেস ঠেকানোয় ব্যবধান দ্বিগুণ হয়নি। ম্যাচ জুড়ে ১০টি সেভ করেছেন তিনি।

২৯ মিনিটে পাল্টা আক্রমণে জাইরো হেনরিকসের শট রোমেরোর পায়ে লেগে দিক বদলে বেড়িয়ে যায় পোস্ট ঘেঁষে। ৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এনজো ফার্নান্দেজ। লো সেলসোর শট এল সালভাদরের একজনের গায়ে লেগে এসেছিল তার কাছে, যা জালে জড়াতে ভুল করেননি চেলসির এই তারকা।

লাওতারো মার্তিনেজের দারুণ এক অ্যাসিস্টে বক্সের ভেতর থেকে ৫২ মিনিটে ব্যবধান ৩-০ করেন লো সেলসো।

এই ম্যাচে অভিষেক হয়েছে ডিফেন্ডার ভেলেন্তিন বারকোর। স্কালোনি দায়িত্ব নেওয়ার পর তিনি হচ্ছেন আর্জেন্টিনার অভিষিক্ত ৪৫তম খেলোয়াড়। তাদের ১৩জন কিন্তু পেয়েছেন ২০২২ বিশ্বকাপ জয়ের স্বাদ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত