Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা, কোচ চান মেসিকে

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আর্জেন্টিনার। অলিম্পিকে যেতে হলে শেষ ম্যাচে হারাতেই হত ব্রাজিলকে। সেই কঠিন পরীক্ষায় উতরে গেল হাভিয়ের মাসচেরানোর দল। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে প্যারিস অলিম্পিকের টিকিট পেল তারা।

টানা দুবারের অলিম্পিক ফুটবলে সোনা জয়ী ব্রাজিলের তাই খেলা হচ্ছে না প্যারিসে। অলিম্পিক টিকিটের জন্য ড্র করলেই চলত ব্রাজিলের। কিন্তু লুসিয়ানো গুন্দোর ৭৮ মিনিটে করা গোল আর ফেরাতে পারেনি তারা।

ম্যাচে আর্জেন্টিনার বলের দখল ছিল ৬১ শতাংশ। তারা পোস্টে শট নেয় ১৪টি, লক্ষ্যে ছিল এর ৩টি। ব্রাজিল পোস্টে শট নিয়েছিল ৯টি। তাদেরও লক্ষ্যে ৩টি শট থাকলেও আরাধ্য গোলটি পাননি এনদ্রিকরা।

লাতিন অঞ্চল থেকে আর্জেন্টিনার সঙ্গী হয়ে অলিম্পিকের টিকিট পেয়েছে প্যারাগুয়ে।

বাছাইপর্বের শুরু থেকে কথা হচ্ছিল প্যারিসে লিওনেল মেসির খেলা নিয়ে। অলিম্পিকের টিকিট পাওয়ার পর সেই আগ্রহের কথা আরও একবার জানালেন আর্জেন্টিনার কোচ হাভিয়েরে মাসচেরানো, ‘‘মেসির মত খেলোয়োড়ের জন্য দরজা খোলা আছে সবসময়।’’

মেসি অলিম্পিক খেলবেন কিনা জানাননি কিছুই। তবে অভিনন্দন জানিয়েছেন দলকে। ইনস্টাগ্রাম স্টোরিতে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের ম্যাচ জয়ের পর উচ্ছ্বাসের একটি ছবি দিয়ে লিখেছেন, ‘ভামোস’ যার বাংলা অর্থ ছোটো বা চলো।

একই সঙ্গে হাততালির চারটি ইমোজি দিয়েছেন মেসি। অলিম্পিক নিশ্চিত করা দলকে অভিনন্দন জানিয়েছেন আনহেল দি মারিয়াও। তবে অলিম্পিকে খেলবেন না বলে আগেই নিশ্চিত করেছেন তিনি।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist