Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

সেনাবাহিনীতে নতুন কিউএমজি, এসএসএফ পেল নতুন ডিজি

মো. মজিবুর রহমান (বাঁয়ে) ও এ কে এম নাজমুল হাসান।

নির্বাচনের আগে কিছু রদবদল হয়েছিল সেনাবাহিনীতে, ভোটের পরও বাহিনীর উচ্চ পর্যায়ে এসেছে কয়েকটি পরিবর্তন।  

সেনাবাহিনীর নির্ভরযোগ্য কয়েকটি সূত্র সকাল সন্ধ্যাকে জানিয়েছে, স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) প্রধান মেজর জেনারেল মো. মজিবুর রহমানকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল করা হয়েছে।

মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির ১৮তম দীর্ঘমেয়াদী কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পাওয়া এ কর্মকর্তাকে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করা হয়েছে।

মজিবুর রহমানের ছেড়ে আসা এসএসএফের ডিজি পদে আনা হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রধানের দায়িত্বে থাকা মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসানকে।

নাজমুল হাসানও বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির ১৮তম দীর্ঘমেয়াদী কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পান।

বিজিবির নতুন মহাপরিচালক হয়েছেন মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী। এই পদে নিয়োগের জন্য এরই মধ্যে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকী এর আগে সেনাসদরে সামরিক প্রশিক্ষণ পরিদপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মুজিবুরকে নতুন দায়িত্ব দেওয়ায় কোয়ার্টার মাস্টার জেনারেলের (কিউএমজি) পদ সামলে আসা লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমকে মিরপুরের ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) কমান্ড্যান্ট করে পাঠানো হয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনের আগে গত ডিসেম্বরে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে কয়েকটি পরিবর্তন আনা হয়েছিল। তার দুই মাসের মধ্যে আবার রদবদল হলো।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist