Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

রোভম্যান-রাসেলের পাওয়ার হিটিং ভেস্তে গেল

Capture
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

টার্গেট এত বেশি ছিল যে উইন্ডিজ পাওয়ার হিটাররা চেষ্টা করেও পারেননি। ক্যারিবিয়ান অধিনায়ক রোভম্যান পাওয়েল আশা দেখিয়েছিলেন দলকে। আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডাররা তার সঙ্গে কাঁধ মেলান। তবুও শেষটা ৩৪ রানের হারে বিষাদময় হল উইন্ডিজের। অস্ট্রেলিয়ার দেওয়া ২৪২ রানের লক্ষ্যে নেমে ৯ উইকেটে ২০৭ করেছে তারা।

ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড গড়া সেঞ্চুরিতে পাহাড়সম রান তুলে স্বাগতিকরা। ৫৫ বলে অপরাজিত ১২০ করেন ম্যাক্সওয়েল। এই সেঞ্চুরিতে টি-টোয়েন্টির ইতিহাসে ৫ শতক নিয়ে রোহিত শর্মার পাশে বসেছেন। এই ফরম্যাটে দুজনেরই যৌথ ভাবে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি।

জবাবে উইন্ডিজ ২০৭ রান করায় ম্যাচে এক রেকর্ড হয়েছে। টি-টোয়েন্টিতে এই দুই দলের ম্যাচে সর্বোচ্চ ৪৪৮ রান হলো রবিবার। এমন দিনে সিরিজ বাঁচাতে পারেনি ক্যারিবিয়ানরা। ৬৩ রানে ৫ উইকেট হারানোয় এক সময় উইন্ডিজের সহজ হারের ক্ষণ গুনছিল সবাই।

অথচ ওই অবস্থান থেকে পাওয়েলের ৩৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৬৩, আন্দ্রে রাসেলের ১৬ বলে ২ ছক্কা ও ৪ চারে ৩৭ আর জেসন হোল্ডারের ১৬ বলে ১ ছক্কা ও ৩ চারে করা অপরাজিত ২৮ রান করেন।

৫ উইকেট হারানোর পর ৪ ওভারে ৪৭ রানের জুটি গড়েন পাওয়েল-রাসেল। পরে ১২ রান করা রোমারিও শেফার্ডকে নিয়ে পাওয়েল ৫ ওভারে আরও ৫৪ রান যোগ করলে মাঝের ওভারগুলোতে ম্যাচ জমিয়ে তোলে উইন্ডিজ।

শেষদিকে অবশ্য রান তাড়ায় পেরে উঠেনি তারা। ফলে টানা দুই ম্যাচ হেরে সিরিজ ২-০ তে হেরেছে ক্যারিবিয়ানরা।    

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত