Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

রোভম্যান-রাসেলের পাওয়ার হিটিং ভেস্তে গেল

টার্গেট এত বেশি ছিল যে উইন্ডিজ পাওয়ার হিটাররা চেষ্টা করেও পারেননি। ক্যারিবিয়ান অধিনায়ক রোভম্যান পাওয়েল আশা দেখিয়েছিলেন দলকে। আন্দ্রে রাসেল ও জেসন হোল্ডাররা তার সঙ্গে কাঁধ মেলান। তবুও শেষটা ৩৪ রানের হারে বিষাদময় হল উইন্ডিজের। অস্ট্রেলিয়ার দেওয়া ২৪২ রানের লক্ষ্যে নেমে ৯ উইকেটে ২০৭ করেছে তারা।

ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের রেকর্ড গড়া সেঞ্চুরিতে পাহাড়সম রান তুলে স্বাগতিকরা। ৫৫ বলে অপরাজিত ১২০ করেন ম্যাক্সওয়েল। এই সেঞ্চুরিতে টি-টোয়েন্টির ইতিহাসে ৫ শতক নিয়ে রোহিত শর্মার পাশে বসেছেন। এই ফরম্যাটে দুজনেরই যৌথ ভাবে সর্বোচ্চ ৫টি সেঞ্চুরি।

জবাবে উইন্ডিজ ২০৭ রান করায় ম্যাচে এক রেকর্ড হয়েছে। টি-টোয়েন্টিতে এই দুই দলের ম্যাচে সর্বোচ্চ ৪৪৮ রান হলো রবিবার। এমন দিনে সিরিজ বাঁচাতে পারেনি ক্যারিবিয়ানরা। ৬৩ রানে ৫ উইকেট হারানোয় এক সময় উইন্ডিজের সহজ হারের ক্ষণ গুনছিল সবাই।

অথচ ওই অবস্থান থেকে পাওয়েলের ৩৬ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৬৩, আন্দ্রে রাসেলের ১৬ বলে ২ ছক্কা ও ৪ চারে ৩৭ আর জেসন হোল্ডারের ১৬ বলে ১ ছক্কা ও ৩ চারে করা অপরাজিত ২৮ রান করেন।

৫ উইকেট হারানোর পর ৪ ওভারে ৪৭ রানের জুটি গড়েন পাওয়েল-রাসেল। পরে ১২ রান করা রোমারিও শেফার্ডকে নিয়ে পাওয়েল ৫ ওভারে আরও ৫৪ রান যোগ করলে মাঝের ওভারগুলোতে ম্যাচ জমিয়ে তোলে উইন্ডিজ।

শেষদিকে অবশ্য রান তাড়ায় পেরে উঠেনি তারা। ফলে টানা দুই ম্যাচ হেরে সিরিজ ২-০ তে হেরেছে ক্যারিবিয়ানরা।    

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist