Beta
সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪

ওপেনার স্মিথের ব্যাটে জয় দেখছে অস্ট্রেলিয়া

ব্রিসবেন টেস্টের চতুর্থ দিন শুরু করবেন স্টিভেন স্মিথ ও ক্যামেরন গ্রিন। ছবি: টুইটার

ডেভিড ওয়ার্নার অবসরে যাওয়ায় নতুন ভূমিকায় দেখা যাচ্ছে স্টিভেন স্মিথকে। চার নম্বর থেকে ‘প্রমোশন’ পেয়ে ব্যাট করছেন ওপেনিংয়ে। যদিও সুবিধা করতে পারছিলেন না নতুন জায়গায়। ওপেনিংয়ে নামার চতুর্থ ইনিংসে এসে আলোর মুখ দেখতে পাচ্ছেন। তার ব্যাটে ভর করে ব্রিসবেন টেস্ট জয়ের পথে অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট। দিবরাত্রির এই টেস্টের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ৬০ রান। ক্যারিবিয়ানদের দেওয়া ২১৬ রানের লক্ষ্য থেকে আরও ১৫৬ রান দূরে স্বাগতিকরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ দিয়েই ওপেনারের ভূমিকায় খেলছেন স্মিথ। ওয়ার্নার টেস্ট থেকে অবসর নেওয়ায় ওপেনিংয়ের জায়গায় ফাঁকা হয়। সাম্প্রতিক সময়ে চার নম্বরে ব্যাটিংয়ে করা স্মিথকে দিয়ে জায়গাটা পূরণ করা হয়েছে। যদিও নতুন জায়গায় সংগ্রাম করতে হচ্ছে তাকে। প্রথম টেস্টের দুই ইনিংসে করেছিলেন ১২ ও  ১১*। ব্রিসবেন টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থ। মাত্র ৬ রানে বিদায় নেন। তবে দ্বিতীয় ইনিংসে দাঁড়িয়ে গেছেন স্মিথ। ৩৩ রানে অপরাজিত থেকে শেষ করেছেন তৃতীয় দিনের খেলা।

স্মিথ পথ খুঁজে পেলেও হতাশ করেছেন তার ওপেনিং সঙ্গী উসমান খাজা। আলজারি জোসেফের লেগ স্টাম্পের বাইরের বল খোঁচা দিতে গিয়ে উইকেটকিপার জোশুয়া দা সিলভার গ্লাভসে ধরা পড়েন। যাওয়ার আগে করেন ১০ রান। তিনে নামা মার্কাস লাবুশেনও টিকতে পারেননি। মাত্র ৫ রানে বিদায় নিয়ে চাপ বাড়িয়ে যান দলের। পরে স্মিথের সঙ্গে দিনের বাকিটা পার করে দিয়েছেন ক্যামেরন গ্রিন (৯*)।

এর আগে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯৩ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। এ কারণেই প্রথম ইনিংসে দারুণ পারফর্ম করা ক্যারিবিয়ানরা অস্ট্রেলিয়াকে বড় লক্ষ্য দিতে পারেনি। দ্বিতীয় ইনিংসে তাদের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস কির্ক ম্যাকেঞ্জির (৪১)। এছাড়া অবদান রেখেছেন অ্যালিক অ্যাথানেজ (৩৫), জাস্টিন গ্রেভেস (৩৩) ও কাভেম হজ (২৯)।

অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার জশ হ্যাজেলউড। এই পেসার ২৩ রানে নেন ৩ উইকেট। তার সমান ৩ উইকেট নিতে নাথান লায়নের খরচ ৪২ রান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist