Beta
বুধবার, ২২ মে, ২০২৪
Beta
বুধবার, ২২ মে, ২০২৪

বাবর এসেই জেতালেন রংপুরকে

রংপুর রাইডার্সের জয়ের নায়ক বাবর আজম। ছবি: সংগৃহীত
রংপুর রাইডার্সের জয়ের নায়ক বাবর আজম। ছবি: সংগৃহীত
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসানের অভাব একদম ভুলিয়ে দিলেন বাবর আজম। রংপুর রাইডার্সের হয়ে প্রথম ম্যাচে নেমেই দলকে জয় উপহার দিয়েছেন। মঙ্গলবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে কঠিন হয়ে যাওয়া ম্যাচটি সহজ হয়ে গেছে এই পাকিস্তানি তারকার ব্যাটে। রংপুর জিতেছে ৪ উইকেটে হারিয়েছে সিলেটকে।

টি-টোয়েন্টি ম্যাচে ১২২ রানের লক্ষ্য তাড়া করা খুব বড় চ্যালেঞ্জ নয়। কিন্তু মিরপুরের উইকেটের কথা আলাদা। এখানে  ১২০ রানেও ম্যাচ জেতা যায়। ছোট লক্ষ্য দিলেও সিলেটের জয়ের সম্ভাবনা তাই একদম উড়িয়ে দেয়া যাচ্ছিল না।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রানে রংপুরের ৬ উইকেট তুলে নিয়ে সেই সম্ভাবনা সত্যি করার পথে ছিল সিলেট। কিন্তু ওই অবস্থা থেকেই আজমতুল্লাহ ওমরজাইকে নিয়ে অপরাজিত ৮৬ রানের জুটিতে ম্যাচ বের করে আনেন বাবর আজম।

আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাই আজ দেখালেন এ দুই ব্যাটার। বাবর কিছুদিন আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে টানা তিনটি টি-টোয়েন্টি ফিফটি করেছেন। সিরিজের শেষ দুই ম্যাচে অবশ্য হাসেনি তার ব্যাট। তবে বিপিএলে ব্যাটে ধারাবাহিকতা দেখালেন।

মিরপুরের মন্থর উইকেটে মাথা ঠান্ডা রেখে ৪৯ বলে ৬ চারে ৫৬ রানে অপরাজিত ছিলেন এই মাস্টার ব্যাটার । অন্যদিকে ৩ ছক্কা ও ২ চারে ৩৫ বলে ৪৭ রান করে অপরাজিত থাকেন ওমরজাই। সিলেটের হয়ে ২০ রানে ৩ উইকেট নেন আজমতুল্লাহ ওমরজাই।

সংক্ষিপ্ত স্কোর :

সিলেট স্ট্রাইকার্স : ২০ ওভারে ১২০/৮ (বেনি হাওয়েল ৩৭, বেন কাটিং ৩৭; মেহেদি ২/১৮, রিপন ২/১৯)।

রংপুর রাইডার্স : ১৮.২ ওভারে ১২৫/৬ (বাবর ৫৬*, ওমরজাই ৪৭*; হেমন্ত ৩/২০, অপু ১/১৮)।

ফল : রংপুর ৪ উইকেটে জয়ী।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত