Beta
মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

ফিরছেন ইমাদ, কোচ পাচ্ছে না পাকিস্তান

yyyyyyyyyyyy

গত বছর হঠাৎ অবসর নিয়েছিলেন ইমাদ ওয়াসিম। বাবর আজমের সঙ্গে খারাপ সম্পর্কের কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে গুঞ্জন ছড়িয়েছিল তখন। এবারের পিএসলেও ফিল্ডিং করার সময় ‘বাবর, বাবর’ বলে দর্শকরা স্লোগান ধরেছিল ইমাদকে দেখে।

তবে অভিমান ভুলে অবসর ভেঙে পাকিস্তান জাতীয় দলে ফিরছেন ইমাদ। এমন খবর ছড়িয়ে পড়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যমে। ১২ উইকেটেরে পাশাপাশি ১২৬ রান করে এবারের পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ইমাদ।

এরপর থেকে পিসিবির শীর্ষ কর্তারা যোগাযোগ করছেন ইমাদের সঙ্গে। ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি ও নির্বাচক ওয়াহাব রিয়াজের সঙ্গে আলোচনা করতে রাজি হয়েছেন তিনি।

বাবরের সঙ্গে খারাপ সম্পর্কে অবসর নিয়েছিলেন ইমাদ।

ইমাদ ফিরলেও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কোচ কে হবেন, নিশ্চিত নয় এখনও। টুর্নামেন্টের দুই মাস বাকি, অথচ একের পর এক কোচ বাতিল করছেন পিসিবির প্রস্তাব। এরই মধ্যে না করে দিয়েছেন শেন ওয়াটনসন ও ড্যারেন সামি।  

পিসিবি প্রস্তাব দিয়েছে গ্যারি কার্স্টেন, জাস্টিন ল্যাঙ্গার, মাইক হেসন, ম্যাথু হেইডেন, এউইন মরগান ও ফিল সিমন্সকে। বিদেশিরা না করতে থাকলেও দেশী কোন কোচকে প্রস্তাব দেয়নি তারা।

ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার পর ছাঁটাই করা হয় মিকি আর্থার ও গ্র্যান্ট ব্র্যাডবার্নকে। সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে ক্রিকেট ডিরেক্টর কাম প্রধান কোচের দায়িত্ব দেয় পিসিবি। দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাকেও।

এদিকে কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক তারকা আকিব জাভেদ। শ্রীলঙ্কার পেস বোলিং কোচের দায়িত্ব নেওয়া আকিবের বিস্ফোরক মন্তব্য, ‘‘ আগে থেকে কোচ ঠিক করে বিজ্ঞাপন তৈরি করে পিসিবি। তাহলে কোচ পদে আবেদনের মানদণ্ডটা আসলে কী?’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist