Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

বাংলাদেশ-আফগানিস্তান-৫

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে ওই সময়ে সিরিজটি হচ্ছে না, দুই দেশের বোর্ডের সম্মতিতে আপাতত স্থগিত করা হয়েছে। সামনে সুবিধাজনক কোনও সময়ে সিরিজটি আয়োজন করবে আফগানিস্তান। ক্রিকেটবিষয়ক ওয়েবাইট ক্রিকবাজকে খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

আফগানদের বিপক্ষে অ্যাওয়েতে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশের। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই হওয়ার কথা ছিল সিরিজটি। তবে এখন সেটি স্থগিত হয়ে গেছে। ক্রিকবাজকে জালাল ইউনুস বলেছেন, “আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের সময় পরিবর্তন করার ব্যাপারে দুই বোর্ড সম্মত হয়েছে। আফগানিস্তান সামনের কোনও একসময় সিরিজটি আয়োজন করবে।”

২০২৪ সালে ১২টি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। তবে এরই মধ্যে সংখ্যাটা ৮-এ নেমে এসেছে। কারণ সামনের মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট থাকলেও সেটি আর হচ্ছে না। টেস্ট বাদ দিয়ে আফ্রিকার দেশটির বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলাকেই ‘লাভবান’ মনে করেছে বিসিবি। আর এখন আফগানিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচও ঝুলে গেল।

চলতি বছরে আফগানদের এই সিরিজ আয়োজন করার সম্ভাবনা ক্ষীণ। কারণ বাংলাদেশের ব্যস্ত সূচি। বিশ্বকাপের পর নাজমুল হোসেন শান্তরা যাবে পাকিস্তান সফরে। সেখানে তারা খেলবে দুটি টেস্ট। পরে আছে ভারত সফর। রোহিত শর্মাদের বিপক্ষে দুই টেস্টের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের।

অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা আসবে বাংলাদেশ সফরে। এরপর নভেম্বর-ডিসেম্বরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist