Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

ক্যারিয়ারসেরা সিরিজের আগে জ্যোতির ‘ধন্যবাদ’

WhatsApp Image 2024-03-20 at 14.48.17
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

নারী ক্রিকেটে প্রথমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। উপলক্ষটা উচ্ছ্বসিত করছে নিগার সুলতানা জ্যোতিদের। অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের কাছে পাওয়া তাদের কাছে বড় ব্যাপার। অজি দলের অনেকেই বাংলাদেশ নারী ক্রিকেটারদের ‘আইডল’। তাদের সঙ্গে হতে যাওয়া এ সিরিজকে ক্যারিয়ারসেরা বললেন জ্যোতি।

এতদিন সমশক্তির দলের বিপক্ষে সিরিজ খেলতে পারতো বাংলাদেশ নারীরা। খুব বেশি হলে দক্ষিণ আফ্রিকা-ভারতের সঙ্গে লড়াই। তাই অস্ট্রেলিয়ার সঙ্গে এই সিরিজ তাদের কাছে বিশেষ। জ্যোতির কাছে আরও ভালো লেগেছে অস্ট্রেলিয়া তাদের সেরা দলটি নিয়ে এসেছে বলে।

বুধবার (২০ মার্চ) মিরপুরে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, “অবশ্যই, ওরা বিশ্বের সেরা দল, চ্যাম্পিয়ন। বলব যে ওদের সঙ্গে খেলাটা আমাদের জন্য বড় অভিজ্ঞতা। আর আমরা যেভাবে গত ৬-৭ মাস ক্রিকেট খেলে আসছি, ওরাও কিন্তু আমাদেরকে হালকাভাবে নেয়নি। এটা ওদের দল দেখেই বোঝা যায় এবং বিশ্বকাপও এখানে। তো অবশ্যই যতগুলো সিরিজ খেলছি ভারত-পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা মিলিয়ে… ওরা (অস্ট্রেলিয়া) সবচেয়ে ভালো দল।”

২০২৫ নারী বিশ্বকাপে সরাসরি অংশ নিতে চলছে চ্যাম্পিয়নশিপ। ১০ দলের মধ্যে সেরা ছয় দল পাবে এই সুবিধা। বাংলাদেশ বর্তমানে ১৩ পয়েন্ট নিয়ে আছে সাতে। এ সিরিজ সামনে রেখে অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা আগেই চলে এসেছিলেন বাংলাদেশে। নারী আইপিএল খেলে দলটির ৫ ক্রিকেটার এসেছেন মঙ্গলবার।

অ্যালিসা হিলি, এলিস পেরি, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি ও থালিয়া ম্যাকগ্রাদের মতো বড় নামদের নিয়ে গড়া দলটির বিপক্ষে ভালো করতে চান জ্যোতি। তাতে নারী ক্রিকেটকে আরও একধাপ এগিয়ে নেওয়ার বিশ্বাস তার।

তবে একটি কারণে সাংবাদিকদের ধন্যবাদ জানালেন জ্যোতি। ভারতের বিপক্ষে সবশেষ সিরিজে তার কাছে প্রশ্ন ছিল দল জিতবে কিনা। এবার সেই প্রশ্ন বদলে হয়েছে– দল জিতলে কতটা ভালো লাগা কাজ করবে?

নারী দলের প্রতি সবার দৃষ্টি ভঙ্গি বদলে যাওয়ায় খুশি বাংলাদেশ অধিনায়ক, “অবশ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো করতে পারলে আরও বেশি হাইলাইট হবো। প্রথম বিষয়টা হলো, ভারতের বিপক্ষে যখন খেলি তখন প্রশ্নগুলো ছিল জিততে পারব কিনা বা কী হতে পারে। আজকে অস্ট্রেলিয়ার বিপক্ষে যখন খেলতে যাচ্ছি কেউ কিন্তু আমাদের এই প্রশ্ন করেনি। এটা আমার কাছে সাফল্য মনে হচ্ছে। প্রশ্ন করা হচ্ছে জিততে পারলে আরও ভালো হবে। তো এটা আমাদের দলের জন্য অর্জন। এজন্য সবাইকে ধন্যবাদ।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত