Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

সিরিজ শুরুর একদিন আগে স্কোয়াড জানাল শ্রীলঙ্কা

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ী দলের অনেকেই নেই ওয়ানডে স্কোয়াডে। ছবি: টুইটার
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ী দলের অনেকেই নেই ওয়ানডে স্কোয়াডে। ছবি: টুইটার

অ্যাওয়ে সিরিজে সাধারণত আগেই স্কোয়াড ঘোষণা করে সফরে আসে দলগুলো। কিন্তু শ্রীলঙ্কার দেখাল অন্য দৃশ্য। আগামীকাল (১৩ মার্চ) শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডে মাঠে গড়াবে দুপুর আড়াইটায়। এই ম্যাচ শুরুর একদিন আগে ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা!

বাংলাদেশ সফরে এসে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেছে শ্রীলঙ্কা। ২-১ ব্যবধানে সিরিজ জয়ের পরও ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেনি তারা। তাহলে কি টি-টোয়েন্টির দলটাই খেলবে ওয়ানডে সিরিজে? সেরকম তথ্যও জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। অবশেষে আজ (১২ মার্চ) বিকালে ১৬ সদস্যের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করেছে সফরকারীরা।

কুশল মেন্ডিসকে অধিনায়ক করে ঘোষিত দলে যোগ দিয়েছেন পাথুম নিসানকা। চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না এই ওপেনার। সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেছেন তিনি। তবে কুড়ি ওভারের সিরিজ নেই অ্যাঞ্জেলো ম্যাথুজ, দানুস শানাকা কিংবা শেষ টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করা নুয়ান তুশারা। দেশে ফিরেছেন আরেক পেসার মাহিশা পাথিরানাও।

ওয়ানডে স্কোয়াড ঘোষণা হয়নি তখনও, তবে নিয়ম মেনে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন ঠিকই করেছে শ্রীলঙ্কা। প্রতিনিধি হয়ে এসেছিলেন কোচ ক্রিস সিলভারউড। কেন ওয়ানডে দল ঘোষণা করা হয়নি, এমন প্রশ্নে লঙ্কানদের কোচ বলেছিলেন, “‘সত্যি বলতে আমার কোনও ধারণা নেই। আমি প্রেস রিলিজ সামলাই না। দুর্ভাগ্যজনকভাবে উত্তর দিতে পারছি না।”  

শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াড: কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিসানকা, অভিস্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, জানিথ লিয়ানাগে, কামিন্দু মেন্ডিস, সাহান আরাকচিগে, ভানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকশানা, দুনিথ ভেল্লালাগে, আকিলা ধনাঞ্জয়া, চামিকা করুণারত্নে, দিলশান মাধুশঙ্কা, প্রমোদ মদুশান, লাহিরু কুমারা।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist