Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪
শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা

সাকিব নেই, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

শ্রীলঙ্কা সিরিজে নেই সাকিব। তবে টি-টোয়েন্টিতে ফিরেছেন মাহমুদউল্লাহ। ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন হোম সিরিজের টি-টোয়েন্টি ও প্রথম দুই ওয়ানডের দল ঘোষণা করেছে বিসিবি। নিয়মিত অধিনায়কের দায়িত্ব পাওয়া নাজমুল হোসেন শান্ত প্রথম মিশনে পাচ্ছেন না সাকিব আল হাসানকে। অবশ্য চোখের সমস্যায় এই অলরাউন্ডারের না থাকাটা অনুমিতই ছিল। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটের দলে ফিরেছেন মাহমুদউল্লাহ।

গত নিউজিল্যান্ড সিরিজে টি-টোয়েন্টি ও ওয়ানডেতে যে দল খেলেছে, সেই দলে পরিবর্তন অনেক। সবচেয়ে বড় চমক মাহমুদউল্লাহর টি-টোয়েন্টিতে ফেরা। ২০২২ সালের টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপে সবশেষ খেলেছিলেন এই অভিজ্ঞ ব্যাটার। তবে চলতি বিপিএলের পারফরম্যান্স দিয়ে লম্বা সময় পর দলে ফিরলেন তিনি। একই পুরস্কার পেয়েছেন নাঈম শেখ। এবারের বিপিএলে দুর্দান্ত ঢাকার হয়ে দারুণ খেলছেন এই ব্যাটার।

তাদের ফেরার মঞ্চে নতুন মুখ আলিস আল ইসলাম। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে বল হাতে দারুণ সময় কাটাচ্ছেন এ স্পিনার। তারই পুরস্কার হিসেবে টি-টোয়েন্টি দিয়ে প্রথমবার জাতীয় দলে তিনি।

এছাড়া টি-টোয়েন্টি দলে ফিরেছেন এনামুল হক বিজয়, তাইজুল ইসলাম ও ইনজুরি কাটিয়ে ওঠা তাসকিন আহমেদ। বাদ পড়েছেন রনি তালুকদার, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ও তানভীর ইসলাম। অন্যদিকে দুই ফরম্যাটেই জায়গা হারিয়েছেন হাসান মাহমুদ। তবে টেস্ট সিরিজে এই পেসারের থাকার সম্ভাবনা আছে।

ভারতের বিশ্বকাপে দারুণ পারফর্ম করা মাহমুদউল্লাহ আছেন ওয়ানডে দলেও। নিউজিল্যান্ড সিরিজে কাঁধের ইনজুরিতে ছিলেন না তিনি। তার মতো ওয়ানডের দলেও ফিরেছেন তাসকিন। তবে বাদ পড়েছেন আফিফ হোসেন ও রাকিবুল হাসান।

আগামী ১ মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। ৪, ৬ ও ৯ মার্চ সিলেটে হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চট্টগ্রামে তিন ম্যাচের ওয়ানডে হবে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

এই দুই ফরম্যাটে না থাকলেও ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে সাকিবকে চায় বিসিবি। অবশ্য সেটি সাকিবের চোখের সমস্যার পুরোপুরি সেরে ওঠার ওপর নির্ভর করছে।

টি-টোয়েন্টি দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

ওয়ানডে দল (প্রথম দুই ম্যাচ) : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist