Beta
শুক্রবার, ১ মার্চ, ২০২৪
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

সুপার সিক্সে নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

দুর্দান্ত বোলিংয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রোহানাত দৌলা বর্ষণ (ডানে)। ছবি: টুইটার

দক্ষিণ আফ্রিকায় চলছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। প্রতিযোগিতাটির সেমিফাইনালে যাওয়ার পথটা খুব কঠিন বাংলাদেশের। যদিও সেই পথে অনেকটাই এগিয়ে গেল নেপালের বিপক্ষে দাপুটে জয়ে। চমৎকার বোলিংয়ের পর ব্যাটিংয়ে আলো ছড়িয়ে সুপার সিক্সের প্রথম ম্যাচ জিতেছে লাল-সবুজ জার্সিধারীরা।

আজ (বুধবার) ব্লুমফন্টেইনে সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ৫ উইকেটে হারিয়েছে মাহফুজুর রহমান রাব্বির দল। রোহানাত দৌলা বর্ষণ ও শেখ পারভেজ জীবনের চমৎকার বোলিংয়ে ৪৯.৫ ওভারে নেপালকে মাত্র ১৬৯ রানে অলআউট করে বাংলাদেশ। সেই রান তাড়া করতে নেমে ২৫.২ ওভারে ৫ উইকট হারিয়ে জয় নিশ্চিত করে যুবারা।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নেপাল। শুরুতেই বাংলাদেশের বোলারদের সামনে তারা দিশেহারা। ২৯ রানে হারায় ৩ উইকেট। শেষ পর্যন্ত ১৬৯ রানে অলআউট। সর্বোচ্চ ৪৮ রান করেছেন বিশাল বিক্রম। ৩৫ রান এসেছে অধিনায়ক দেব খানালের ব্যাট থেকে।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার বর্ষণ। এই পেসার ৮.৫ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নেন ৪ উইকেট। দুর্দান্ত পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনি। পারভেজও ছিলেন দুর্দান্ত। ১০ ওভারে ৩৪ রান দিয়ে তার শিকার ৩ উইকেট।

১৭০ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬৭ রান পেয়ে যায় বাংলাদেশ। আশিকুর রহমান শিবলি ১৬ রানে ফিরলেও হাফসেঞ্চুরি পেয়েছেন জিসান আলম। এই ওপেনার খেলেন ৫৫ রানের ইনিংস। অন্যদিকে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন আরেক হাফসেঞ্চুরিয়ান আরিফুল ইসলাম। ৩৮ বলে ৭ বাউন্ডারি ও ২ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৫৯ রানে।

বাংলাদেশের হারানো ৫টি উইকেটই পেয়েছেন নেপালের স্পিনার সুবাস ভান্ডারি।

নেপালের বিপক্ষে সহজেই জিতেছে বাংলাদেশ। পরের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। সেমিফাইনালে খেলতে হলে এই ম্যাচটিও জিততে হবে বাংলাদেশকে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist