Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
Beta
মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ বাতিল

bd-usa
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার পর একই দলের সঙ্গে ওয়ার্ম-আপ, স্বাভাবিকভাবেই যেকোনও দলের জন্য প্রস্তুতির আদর্শ মঞ্চ নয়। বাংলাদেশের আপত্তি ছিল ম্যাচটি নিয়ে। তবে আইসিসির সিদ্ধান্ত তো আর অমান্য করা যায় না।

ফলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতেই হতো বাংলাদেশের। কিন্তু ম্যাচটি মাঠে গড়াল না। বাতিল হলে গেছে নাজমুল হোসেন শান্তদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ওয়ার্ম-আপ ম্যাচ।

প্রতিকূল আবহাওয়া কারণে ডালাসের ম্যাচটি বাতিল করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে। মঙ্গলবার (২৮ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল ম্যাচটি।

ডালাসের যে এলাকায় খেলা, সেখানকার আবহাওয়া নিয়ে সতর্কবার্তা পাঠানো হয়েছে। বিসিবি জানিয়েছে, ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়াম যে এলাকায়, সেখানে প্রভাবিত করতে পারে এমন প্রতিকূল আবহাওয়ার কারণে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের ওয়ার্ম-আপ ম্যাচটি বাতিল করা হয়েছে।   

এদিকে ডালাস মর্নিং নিউজ জানিয়েছে, ডালাসসহ উত্তর ও মধ্য টেক্সাসের ২১টি কাউন্টিতে বজ্রপাতসহ ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। সকাল ৯টা থেকে কিছু জায়গায় বন্যার সতর্কতাও দেওয়া হয়েছে।

এর আগে বাংলাদেশ দল যুক্তরাষ্ট্রে পৌঁছানোর দিনই হারিকেন আঘাত হেনেছিল টেক্সাস অঙ্গরাজ্যে। যদিও স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ শেষ করতে পেরেছে বাংলাদেশ। সিরিজটা মোটেও ভালো যায়নি লাল-সবুজ জার্সিধারীদের। যুক্তরাষ্ট্রের কাছে হেরেছে ২-১ ব্যবধানে।

বিশ্বকাপ শুরুর আগে আরও একটি ওয়ার্ম-আপ ম্যাচ পাচ্ছে বাংলাদেশ। ১ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে খেলবে ভারতের বিপক্ষে।

কুড়ি ওভারের বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস ও নেপাল। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু হবে শান্তদের।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত