Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

১০ উইকেটে হারলেন নিগাররা

৭ ওভার হাতে রেখে প্রথম টি-টোয়েন্টি জিতেছে অস্ট্রেলিয়া।
৭ ওভার হাতে রেখে প্রথম টি-টোয়েন্টি জিতেছে অস্ট্রেলিয়া।

ব্যাটিংয়ে কিছুটা লড়াই করল বাংলাদেশ। বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার জন্য যথেষ্ট ছিল না সেটা। মিরপুরে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ১০ উইকেটে তারা হারাল নিগার সুলতানা জ্যোতির দলকে।

বাংলাদেশের  ৪ উইকেটে ১২৬ রানের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়া পেরিয়ে যায় কোনও উইকেট না হারিয়ে ৪২ বল হাতে রেখে।এত রানের পুঁজি নিয়ে এত বেশি বল বাকি থাকতে্হিএর আগে কখনও রেনি বাংলাদেশ।

এ নিয়ে দ্বিতীয়বার টি-টোয়েন্টিতে ১০ উইকেটে হারল বাংলাদেশ। আগের হারটা ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

অধিনায়ক অ্যালিসা হিলি ৪২ বলে ৬৫ আর বেথ মুনি অপরাজিত ছিলেন ৩৬ বলে ৫৫ রানে। নিগার সুলতানা ৭ বোলার ব্যবহার করেও পাননি উইকেটের দেখা। নাহিদা আকতার ৩ ওভারে দিয়েছেন ৩৫ রান। হতশ্রী বোলিংয়ে কিছুটা সমীহ আদায় করেছেন মারুফা আকতার। ৩ ওভারে ১৯ রান দেন এই পেসার।

এর আগে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে ২০ ওভারে বাংলাদেশ নারী দল ৪ উইকেটে ১২৬ রান করে। ওয়ানডে সিরিজটিতে লড়াই করতে পারেনি বাংলাদেশ নারীরা। দলীয় ১০০ রানও আসেনি তিন ম্যাচের কোনটিতে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওই অবস্থা থেকে ঘুর দাঁড়িয়েছে স্বাগতিকরা।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো ছিল না। হতাশার আভাস দিয়ে ইনিংসের দ্বিতীয় ওভারেই হারাতে হয় ২ উইকেট। ওই অবস্থা থেকে ৫৭ রানের জুটিতে বাংলাদেশকে বিপদ থেকে টেনে তোলেন মুর্শিদা খাতুন ও নিগার সুলতানা জ্যোতি।

মুর্শিদা ২৭ বলে ১ চারে ২০ রানে ফিরলেও এগিয়ে যেতে থাকেন নিগার। ক্যারিয়ারের ষষ্ঠ ফিফটি তুলে নেন বাংলাদেশ অধিনায়ক। ৬৪ বলে ৭ চারে অসাধারণ ৬২ রানের ইনিংস তার। পাশাপাশি দলকে সম্মানজনক স্কোর এনে দিতে দুর্দান্ত ভূমিকা রেখেছেন ফাহিমা খাতুন।

২১ বলে ২৭ রানের ক্যামিও খেলেছেন এই ব্যাটার। তার ব্যাট থেকেই পুরো সিরিজে এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম ছক্কা আসে। ১ ছক্কা ও ২ চারে ১২৮ স্ট্রাইকরেটের দারুণ ইনিংস খেলেন ফাহিমা। জ্যোতির সঙ্গে গুরুত্বপূর্ণ ৬০ রানের জুটি গড়েন তিনি।

এই পুজিঁটা যথেষ্ট ছিল না অস্ট্রেলিয়ার জন্য। ৭ ওভার বাকি থাকতে ১০ উইকেটে জিতে সেটাই বোঝাল অ্যালিসা হিলির দল।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist