Beta
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

জাভির বদলি জাভি, বিবেচনায় আরও তিন কোচ

বার্সেলোনা কোচ জাভি। ছবি: টুইটার
বার্সেলোনা কোচ জাভি। ছবি: টুইটার

বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন জাভি। চলতি মৌসুম শেষে কাতালানদের কোচের দায়িত্ব ছাড়বেন তিনি। সাবেক মিডফিল্ডার চলে গেলে তার জায়গায় কোচের চেয়ারে কে বসবেন, এখনও নাম ঘোষণা করেনি বার্সেলোনা। যদিও বর্তমান লা লিগা চ্যাম্পিয়নরা জাভিকে ছাড়তেই রাজি নয়। অবশ্য হাত গুটিয়ে বসেও নেই। বিবেচনায় রেখেছে আরও তিন কোচকে।

বার্সেলোনাভিত্তিক ক্রীড়া দৈনিক মুন্দো দেপোর্তিভোর খবর, জাভির জায়গায় তিন জন কোচের সংক্ষিপ্ত তালিকা করেছে কাতালান ক্লাবটি। জাভি তার সিদ্ধান্তে অটল থাকলে এই তিন জন থেকেই বেছে নেওয়া হবে নতুন কোচ। সাবেক মিডফিল্ডারের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি আছে বার্সেলোনার। ক্লাবটির বিশ্বাস, তাদের কিংবদন্তি মিডফিল্ডার কোচের দায়িত্ব পালন করে যাবেন।

অবশ্য অন্য খবরও শোনা যাচ্ছে। লা লিগা কিংবা চ্যাম্পিয়নস লিগ জিতলেই শুধু জাভিকে রাখার চেষ্টা করবে বার্সেলোনা। অন্যদিকে দুটির একটি শিরোপা জিততে জাভি নিজেও নাকি সিদ্ধান্ত পাল্টে থেকে যেতে পারেন ন্যু ক্যাম্পে। তবে মুন্দো দেপোর্তিভো জানাচ্ছে, জাভিতেই আস্থা রাখতে চায় বার্সেলোনা। তিনি না থাকলেই কেবল অন্য কোচ আনবে।

সেই কোচের তালিকাও করে ফেলেছে তারা। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন লুইস এনরিকে। ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সেলোনার কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। তালিকায় রয়েছে হান্সি ফ্লিকের নামও। জার্মানির চাকরি হারিয়ে এখন বেকার সময় পার করছেন তিনি। এই জার্মান কোচের এজেন্ট পিনি জাহাভির সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বার্সার। আরেকটি নাম হলো রাফায়েল মারকেস। তিনি বর্তমানে বার্সেলোনা যুব দলের কোচের দায়িত্বে আছেন।

মুন্দো দেপোর্তিভোর খবর, জাভি না থাকলে এনরিকেই বেশি আগ্রহ বার্সেলোনার। কারণ খেলোয়াড় ও কোচ হিসেবে ন্যু ক্যাম্পের আলো-বাতাস তার চেনা। তার অধীনে কাতালানরা জিতেছে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে’র শিরোপা। তার কোচিংয়েই বার্সেলোনা জিতেছে সর্বশেষ চ্যাম্পিয়নস লিগ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist