Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

বার্সার টানা ৫, তবু খুশি নন জাভি

রাফিনিয়ার গোলে স্বস্তির জয় পেয়েছে বার্সা। ছবি : এক্স
রাফিনিয়ার গোলে স্বস্তির জয় পেয়েছে বার্সা। ছবি : এক্স

লা লিগায় উত্থান-পতনের এক মৌসুমই চলছে বার্সেলোনার। ভিয়ারিয়াল নুক্যাম্পে যেয়ে ৫ গোল দিয়েছে তাদের জালে। গ্রানাদাও দিয়েছে ৩ গোল। তবে ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়েছে বার্সা।

লা লিগায় সবশেষ পাঁচ ম্যাচে গোল হজম করেনি তারা। কাল (শনিবার) লাস পালমাসকে ১-০ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে এনেছে ৫ পয়েন্টে। টানা পাঁচ ম্যাচ গোল না হজম করা আর শিরোপা দৌড়ে ফিরে আসায় উচ্ছ্বাসে ভাসার কথা কোচ জাভি এর্নান্দেসের। কিন্তু তিনি খুশি নন।

কারণ ১০ জনের দলে পরিণত হয়েছিল লাস পালমাস। ২৪ মিনিটে গোলরক্ষক আলভারো ভায়েস দৌড়ে বক্সের বাইরে গিয়ে রাফিনিয়াকে কুংফুর মত ফাউল করে লাল কার্ড দেখেন। বাকি সময় ১০ জন নিয়ে খেলা দলের বিপক্ষে কেবল ১ গোলের জয়ে খুশিই বা হবেন কোন কোচ?

জাভি তাই হতাশা লুকালেন না, ‘‘আরও বেশি গোলে জেতা উচিত ছিল আমাদের। ম্যাচটা শেষ করার মত অনেক সুযোগ পেয়েছিলাম। ১০ জনের দলের বিপক্ষে অনেক সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারিনি। পুরো মৌসুমটা এভাবেই কেটেছে আমাদের। তাই নিজেদের হাতে কিছু নেই (রিয়াল পয়েন্ট না হারালে শিরোপা জেতার আশা নেই।’’

লাস পালমাসের জালে রাফিনিয়ার সেই গোল। ছবি : এক্স

চতুর্থ মিনিটে রবার্ত লেভানদোস্কির গোল বাতিল হয় অফসাইডের কারণে। ২০ মিনিটে একই কারণে ভিএআরে গোল বাতিল হয়ে রাফিনিয়ার। এর পক্ষে-বিপক্ষে যথেষ্ট বিতর্ক হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

৫৯ মিনিটে জোয়াও ফেলিক্সের দারুণ এক চিপে মাথা ছুঁইয়ে বার্সাকে আরাধ্য গোলটা এনে দেন রাফিনিয়াই। এরপর তার উদযাপন ছিল ভিএআর’কে দেখিয়ে দেওয়ার স্টাইলে! রাফিনিয়া গোল করেছেন এমন ম্যাচে বার্সা হারেনি কখনও। এবারও তারা মাঠ ছাড়ে ১-০ গোলের জয়ে।

২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লা লিগায় এক নম্বরে রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে কাতালানরা। শুরুতে চমক দেখানো জিরোনা ২৯ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে আছে তিন নম্বরে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist