Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪
Beta
শনিবার, ১৫ জুন, ২০২৪

সহজ ম্যাচ জটিল করে বার্সার ভোগান্তি

777
Picture of ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

কোন কিছুই ঠিক চলছে না বার্সেলোনায়। লা লিগের মাঝপথেই রিয়ালের চেয়ে তারা পিছিয়ে ৭ পয়েন্টে। গতকাল রাতে কোপা দেল রেতে ‘দরকারের চেয়ে বেশি ভুগল’ চতুর্থ বিভাগের দল  বারবাস্ত্রোর বিপক্ষে।

৫৯ মিনিট পর্যন্ত ২-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। এরপর হঠাৎ খেই হারিয়ে ফেলে জাভি এর্নান্দেসের দল। শেষ পর্যন্ত অবশ্য কাতালানরা মাঠ ছাড়ে ৩-২ গোলের জয়ে।

সহজ ম্যাচ তারা হাতছাড়া করতে চলেছিল নিজেদেরই ভুলে। তাই ক্ষোভই ঝাড়লেন জাভি, ‘‘বিরতির আগে ম্যাচে আমাদের নিয়ন্ত্রন ছিল। মনে হচ্ছিল আমরা ম্যাচ শেষ করে ফেলেছি। কিন্তু আমরা দরকারের চেয়ে বেশি ভুগেছি। সেটা আমাদেরই ভুলের জন্য। ওদের কর্নার দিয়ে ম্যাচটা আমরা জটিল করে তুলেছি, যে কর্নারের পর ব্যবধান ১-২ হয়ে গেছে। ওদের জন্য অবশ্য এটা এক জীবনেরই ম্যাচ ছিল।’’

১৮ মিনিটে রাফিনিয়ার কাছ থেকে পাওয়া বল সহজেই জালে জড়িয়ে বার্সাকে এগিয়ে দেন লোপেস। ‘বি’ দল থেকে মূল দলে উঠে আসা ২০ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড কোপা দেল রেতে প্রথম জালের দেখা পেলেন গতকাল।

৪২ মিনিটে জোয়াও ফেলিক্সও বল জালে পাঠালেও গোল বাতিল হয় অফসাইডের জন্য। ৫১ মিনিটে ব্যবধান ২-০ করেন রাফিনিয়া। ৬০ মিনিটে বারবাস্ত্রোর হয়ে এক গোল ফেরান আদ্রিয়া দে মেসা। ৮৮ মিনিটে রবার্ত লেভানদস্কির পেনাল্টিতে আবারও বার্সা এগিয়ে যায় ৩-২’এ। ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে পেনাল্টিতে থেকে বারবাস্ত্রোর হয়ে ব্যবধান কমান প্রাত সোরেনো। শেষ পর্যন্ত সর্বোচ্চ চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি চতুর্থ বিভাগের এই দল।

ভালো শুরু করেও এভাবে ভোগার জন্য নিজেদেরই দায়ি করলেন জাভি,‘আমরা মনোযোগ হারিয়ে ফেলেছিলাম। এরই মাশুল গুণতে হয়েছে। তবে আমাদের একটা গোল বাতিলের সিদ্ধান্ত ভুল ছিল। নাহলে জয়টা সহজ হতে পারত।’’

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত