Beta
সোমবার, ৪ মার্চ, ২০২৪

গফুরভের গোলে ফেডারেশন কাপের শেষ আটে কিংস

ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। মঙ্গলবার মুন্সীগঞ্জ স্টেডিয়ামে। ছবি: বাফুফে।

প্রিমিয়ার ফুটবল লিগে সর্বশেষ ম্যাচে মোহামেডানের কাছে হেরেছিল বসুন্ধরা কিংস। বাংলাদেশ চ্যাম্পিয়ন ফরোয়ার্ডদের পায়ে যেন গোলের দেখা নেই! মঙ্গলবার মুন্সীগঞ্জ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে বসুন্ধরা কিংস ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্রকে। একমাত্র গোলটি করেছেন আসরর গফুরভ।  

দিনের অন্য ম্যাচে বাংলাদেশ পুলিশ ২-২ গোলে ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে।

বসুন্ধরা কিংস ‘সি’ গ্রুপে টানা দুটি জয় পেয়েছে। এই জয়ে গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার ফাইনালে উঠল অস্কার ব্রুজোনের দল। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ আটে উঠেছে ফর্টিস এফসি। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে গ্রুপ রানার্স আপ হয়েছে ফর্টিস এফসি।

মঙ্গলবারের ড্রয়ের ফলে দুই ম্যাচে ৪ পয়েন্ট শেখ জামালের। তারা গ্রুপ সেরা হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠেছে। ২ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হয়ে নকআউট পর্বে উঠেছে পুলিশ এফসি।  

শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে দরিয়েলতন গোমেজকে বিশ্রাম দিয়েছিলেন কোচ অস্কার ব্রুজোন। কিন্তু গোলের জন্য তাকিয়ে থাকতে হয়েছে অন্যদের দিকে। বসুন্ধরা কিংস গোলের জন্য অপেক্ষা করেছে ৩৬ মিনিট পর্যন্ত।

ম্যাচের ১১ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল শেখ রাসেল। সুলেমানে ল্যান্ড্রির জোরালো ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ফিস্ট করেন গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ।

বসুন্ধরা কিংসের গোলের বড় অবদান রবসন রবিনহোর। রবসনের থ্রু পাস ধরে বাম দিকে দিয়ে বক্সে ঢুকে পড়েন গফুরভ; গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডার তানভির হোসনকে কাটাতে গিয়ে চলে যান কিছুটা দুরূহ কোণে। সেখান থেকেই নেওয়া উজবেকিস্তানের এই মিডফিল্ডার শট দূরের পোস্ট দিয়ে জড়ায় জালে।

ম্যাচের ৫৫ মিনিটে বাইলাইনের একটু উপর থেকে রবসনের গোলমুখে বাড়ানো ক্রস আটকে দেন শেখ রাসেল গোলরক্ষক রাকিবুল হাসান। পেছনে থাকা কিংস ফরোয়ার্ড আমিনুর রহমান সজীবের পায়ে বল গেলেই ব্যবধান দ্বিগুণ হতে পারতো।

রেফারির বাঁশি বাজার পর অবশ্য লালকার্ড দেখেছেন মিগেল ফেরেইরা। রেফারির সঙ্গে অহেতুক তর্কে জড়িয়ে পড়েন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist