Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪
Beta
বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি ম্যাচ সকাল ১০টায়

শরিফুলের শুরুর ধাক্কায় চাপে ছিল শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত এই চাপ সামলে জয় নিশ্চিত করে তারা। ছবি : বিসিবি।
শরিফুলের শুরুর ধাক্কায় চাপে ছিল শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত এই চাপ সামলে জয় নিশ্চিত করে তারা। ছবি : বিসিবি।
Picture of ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি ম্যাচ সকাল ১০টায়! একটু চমকে যাওয়ার মতোই। কারণ বিজ্ঞাপন ও টেলিভিশনের পিক আওয়ারের যুগে টি-টোয়েন্টি ম্যাচ সাধারণত সন্ধ্যা বা রাতের দিকেই হয়। কিন্তু আগামী মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি সকাল ১০টায় রেখেছে বিসিবি।

আইসিসি ফিউচার ট্যুর প্রোগ্রাম থাকা জিম্বাবুয়ের সিরিজের সূচি শনিবার ঘোষণা করেছে বিসিবি। ওই সূচিতেই শেষ মিরপুরে অনুষ্ঠিত হতে যাওয়া শেষ টি-টোয়েন্টির সময় দেয়া আছে সকাল ১০টা।

ফিউচার ট্যুর অনুযায়ী এ বছর এপ্রিল-মে মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ২ টেস্ট ও ৫ টি-টোয়েন্টি খেলার সূচি ছিল বাংলাদেশের। সেই সূচির অর্ধেক পূর্ণতা পাচ্ছে আর বাকি অর্ধেক পিছিয়ে গেছে পরের বছর। সামনের এপ্রিলে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে জিম্বাবুয়ে। দলটির বিপক্ষে নির্ধারিত ২ টেস্ট হবে ২০২৫ সালে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজ না খেলার কারণ পরিষ্কার। জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটেই মনযোগী হতে চায় বাংলাদেশ। তাই এ বছর শুধু ৫টি টি-টোয়েন্টি থাকছে। তাছাড়া জিম্বাবুয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপেও নেই। তাই টেস্ট সিরিজ জিতলেও বাংলাদেশের কোন পয়েন্ট যোগ হবে না।

টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। তবে খেলা হবে মে মাসে। চট্টগ্রামে হবে প্রথম তিন ম্যাচে- ৩, ৫ ও ৭ মে। প্রথম দুই ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়, আর তৃতীয় ম্যাচটি বেলা ৩টায়। সিরিজের বাকি দুই ম্যাচ মিরপুরে ১০ ও ১২ মে। একটি ম্যাচ সন্ধ্যা ৬টায় এবং অপর ম্যাচটি সকাল ১০টায়। এই প্রথম সকাল ১০টায় টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত