Beta
রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

‘পিচে কোনও ভূত নেই, খুব ভালো ব্যাট করতে হবে’

সিলেট টেস্টের প্রথম দিন বোলারদের এই সাফল্য দিন শেষে ফিকে হয় ব্যাটারদের ব্যর্থতায়। ছবি : ক্রিকইনফো
সিলেট টেস্টের প্রথম দিন বোলারদের এই সাফল্য দিন শেষে ফিকে হয় ব্যাটারদের ব্যর্থতায়। ছবি : ক্রিকইনফো

দিন শেষের ১০ ওভার পুরো দিনের স্বস্তিতে অস্বস্তিতে বদলে দিয়েছে। ওই টুকু অংশে বাংলাদেশ ব্যাটাররা আরও দৃঢ়তা দেখালে দিনটি স্পষ্ট ভাবেই বাংলাদেশের হতো। কিন্তু ৩২ রানে ৩ উইকেট হারানোয় এখন শ্রীলঙ্কাও সমান তালে ম্যাচে আছে। সিলেট টেস্টের প্রথম দিন দুই দলের লড়াইটা তাই উপভোগ্য হয়েছে।

তিন উইকেট হারানোয় প্রশ্ন উঠছে পিচ কি আসলেই ব্যাটারদের জন্য কঠিন? যেমনটা নতুন বলে শ্রীলঙ্কান ব্যাটাররাও কঠিন সময় পার করলেন। একই অবস্থা বাংলাদেশ ব্যাটারদেরও। তবে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের বোলিং কোচ পল অ্যাডামসের চোখে পিচে তেমন কিছু ধরা পড়েনি।

সাবেক নিউজিল্যান্ড পেসার এমন পিচে সঠিক প্রক্রিয়ায় ব্যাটিং দেখতে চান। টেস্টের আরও অনেক সময় আছে বলে ম্যাচে ফেরার আশা রাখছেন এই পেসার, “ম্যাচে কি অবস্থা তা এখনও বলা যাবে না। মাত্র একটি দিন শেষ হয়েছে। আর দেখতে হবে আমরা কেমন ব্যাট করি। আশার কথা পিচে কোন ভূত নেই, শুধু বাউন্সটা একটু বেশি। অবশ্যই পিচ কেমন তার উপর নির্ভর করে ম্যাচের ফল হবে না, আমরা কেমন খেলবো সেটা গুরুত্বপূর্ণ।”

ইনিংসের শুরুতে তৃতীয় ওভারেই জাকির হাসানের উইকেট হারাতে হয় বাংলাদেশকে। বিশ্ব ফার্নান্দোর বলে ৯ রানে এলবিডব্লিউ হন এই ব্যাটার। অধিনায়ক নাজমুল হোসেন শান্তও একই ভাবে আউট হয়েছেন ৫ রান করে। ভরসা রাখা হয়েছিল সাবেক অধিনায়ক মুমিনুলের ওপর। কিন্তু ৫ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন এই অভিজ্ঞ ব্যাটারও।

অষ্টম ওভারে মুমিনুলের বিদায়ের পর দুটি ওভার টিকে থাকার দায়িত্বটা ভালোই পালন করেছেন ৯ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয় ও ১ বল খেলা তাইজুল ইসলাম।

দ্রুত তিন উইকেট তুলে নেয়া লঙ্কানরা দ্বিতীয় সকালেও পুরোদমে চাপে রাখতে চাইবে বাংলাদেশকে। এমন অবস্থাতেই সফল হওয়ায়ই টেস্ট ক্রিকেটের মজা বলেছেন অ্যাডামস, “অবশ্যই শ্রীলঙ্কা কাল প্রথম বল থেকেই আমাদের আক্রমণ করবে। আমরা ওই অবস্থায় কিভাবে সফল হতে পারি সেটা দেখার বিষয়। এখন ব্যাটারদের খুব ভালো করতে হবে, এছাড়া ভিন্ন উপায় নেই। আমাদের তরুন বোলিং লাইন সবচেয়ে সেরা সময়টা পার করেছে আজ। এবার ব্যাটারদের সামনে আসার পালা।”

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist