Beta
শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

হৃদয়ের ব্যাটে বড় স্কোরের আশা

৪ উইকেট নিয়ে বাংলাদেশের বড় স্কোর গড়ায় বাধা হয়েছেন হাসারাঙ্গা। ছবি : বিসিবি
৪ উইকেট নিয়ে বাংলাদেশের বড় স্কোর গড়ায় বাধা হয়েছেন হাসারাঙ্গা। ছবি : বিসিবি

দ্বিতীয় ওয়ানডেতে ৪০ ওভার শেষে দুইশো পার করেছে (৬ উইকেটে ২০৬) বাংলাদেশ। বাকি ১০ ওভারে শ্রীলঙ্কার বিপক্ষে বড় স্কোরের স্বপ্ন দেখাচ্ছেন তাওহিদ হৃদয়। স্পেশালিস্ট ব্যাটার হিসেবে উইকেটে টিকে যাওয়া হৃদয় অপরাজিত আছেন ৭১ বলে ৪৭ রানে। তার সঙ্গী হিসেবে ৭ রানে অপরাজিত আছেন তানজিম হাসান সাকিব।

হৃদয়ের লড়াই কঠিন হয়েছে ভানিন্দু হাসারাঙ্গার জন্য। বাংলাদেশের চার ব্যাটারকে ফিরিয়েছেন এই লঙ্কান স্পিনার। ২০ ওভারের দিকে ২ উইকেটে ১৩০ রানে থাকা অবস্থায় তিনশো রানের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। কিন্তু হাসারাঙ্গা ম্যাচে ফেরান লঙ্কানদের।

২২তম ওভারে ৬৮ রান করা সৌম্য সরকার ও মাহমুদউল্লাহকে ০ রানে ফেরান। ৬৮ রানে আউট হওয়ার পথে রেকর্ড গড়েছেন সৌম্য। দেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ২ হাজার রান এখন তার। এতদিন ৬৫ ইনিংসে ২ হাজারের কোটা পার করে শীর্ষে ছিলেন শাহরিয়ার নাফিস। ৬৪ ইনিংসে ২ হাজারে পা দিয়ে শীর্ষে এখন সৌম্য।

সৌম্য ও মাহমুদউল্লাহকে একই ওভারে ফিরিয়ে জোড়া আঘাতের পর মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজকেও কাছাকাছি সময়ে আউট করেন হাসারাঙ্গা। ৮ ওভারে ২৯ রানে ৪ উইকেট তার।

জোড়া আঘাতের পর হৃদয়-মুশফিকে ম্যাচে ফেরার লড়াই করে বাংলাদেশ। দুজনে ৪৩ রানের জুটি গড়েন পঞ্চম উইকেটে। তবে মুশফিক ২৮ বলে ৩ চারে ২৫ করে ফিরলে লড়াই ভাঙ্গে। মিরাজ বোল্ড হন ১৮ বলে ১ চারে ১২ রান করে।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist