Beta
সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

রিশাদ দশে ২০ তামিম দশে ১০

রিশাদ-তামিম

দুই তরুণের ব্যাটে হল লঙ্কা জয়। ওয়ানডেতে শ্রীলঙ্কাকে দ্বিতীয়বার সিরিজে হারানোর আনন্দের দিনে প্রশংসায় ভাসছেন তানজিদ হাসান তামিম ও রিশাদ হোসেন। সফরকারীদের দেয়া ২৩৬ রানের লক্ষ্যে দায়িত্বপূর্ণ ইনিংস খেলেছেন তামিম আর রিশাদ ঝড় তুলেছেন ব্যাট হাতে।

সবাই তো দুজনের প্রশংসা করছেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজমুল হোসেন শান্তও দুই অনুজকে প্রশংসায় ভাসালেন। কিন্তু তামিম ও রিশাদ কে কার ইনিংসকে কিভাবে দেখছেন? ম্যাচ শেষে বিসিবির পাঠানো ভিডিওতে জানা গেল সে উত্তর। রিশাদকে দশে ২০ দিলেন তামিম কিন্তু তামিমকে আবার এত মার্ক দেননি রিশাদ। দিয়েছেন দশে ১০।

রিশাদের ইনিংসকে নাম্বার দিতে বলা হলে তামিম বলেছেন, ‘আমি ওর ইনিংসকে দশে ২০ দিব কারণ ওই সময় যে ইনিংসটা সে খেলেছে তাতে আমাদের জয়টা আরও সহজ হয়েছে। ওয়েলডান।” রিশাদকে জিগাস করা হলে বলেছেন, “আমি তামিম ভাইয়ের ইনিংসকে দশে ১০ দিব।”

অথচ এ ম্যাচে খেলার কথাই ছিল না তামিমের। ভাগ্যের ফেরে একদম ইনিংস গোড়াপত্তন করেন। শ্রীলঙ্কার ইনিংস শেষ হওয়ার পরও তামিম এর জন্য প্রস্তুত ছিলেন না বলে জানিয়েছেন, “আমি আসলে ওই ভাবে প্রস্তুত ছিলাম না। কোচ আমাকে বলল যে কনকাশনের জন্য সৌম্য অফ হয়ে গেছে তোমাকে ওপেন করতে হবে।”

“তো আমি ভেবেছিলাম মজা করছেন। কিন্তু পরে দেখলাম সিরিয়াসলি বলছেন। তখন ব্যাটিংয়ে নামার পর মাথায় রেখেছি যেমন নিজের স্বাভাবিক ক্রিকেটটা খেলতে পারি। বাড়তি কিছু করার চেষ্টা করিনি।”

তামিম শ্রীলঙ্কাকে কড় বার্তা দিয়ে আরও বলেছেন, “টি-টোয়েন্টি সিরিজ জেতার পর শ্রীলঙ্কা যেভাবে উদযাপন করেছিল সেটা উচিত না। ক্রিকেটে এমন কিছু করা উচিত না। তো আজকে আমরাও দেখিয়ে দিলাম যে আমরাও সিরিজ জিততে পারি।”  

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist