Beta
রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

এক সেশনেই ৪ উইকেট নেই বাংলাদেশের

টেস্ট ২

লক্ষ্যটা বিশাল। ৫১১ রানের পাহাড় চাপা পড়েই বাংলাদেশের এই ম্যাচ হাতছাড়া হয়ে গেছে। এখন সম্মানজনক হারের জন্য লড়ছেন নাজমুল হোসেন শান্তরা। তাও কঠিন হয়ে উঠেছে এক সেশনে ৪ উইকেট হারানোয়। চতুর্থ দিন চা বিরতি পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৩২ রান করেছে বাংলাদেশ। সাকিব আর হাসান ১৪ ও লিটন দাস ০ রানে অপরাজিত ছিলেন।  

বিনা উইকেটে ৩১ রান নিয়ে লাঞ্চের পর ইনিংস শুরু করে স্বাগতিকরা। উইকেট না হারানোর স্বস্তিটা অবশ্য বেশিক্ষণ থাকেনি। লাঞ্চের পর দ্বিতীয় ওভারেই ফিরলেন মাহমুদুল হাসান জয়। প্রবাথ জয়াসুরিয়ার বলে ব্যাকফুটে কাট করতে গিয়ে ৩২ বলে ২৪ রানে বোল্ড হন জয়। অপর ওপেনার জাকিরও বেশিদূর যেতে পারেননি। ৩৯ বলে ১৯ রান করে বিশ্ব ফার্নান্ডোর বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন।

তৃতীয় উইকেটে আশা দিচ্ছিলো শান্ত-মুমিনুল জুটি। তিন ইনিংস পর রানে ফেরার ইঙ্গিত দিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫৫ বলে ২০ রান করে ইনিংসের শুরুটাও পেয়েছিলেন। কিন্তু লাহিরু কুমারার দুর্দান্ত এক ইয়র্কারে শেষ হলো তার ইনিংস।

চট্টগ্রামে সবচেয়ে সফল ব্যাটার মুমিনুল আরও একটি ভালো ইনিংস তৈরি করছিলেন। এই মাঠে বরাবরই ভালো খেলেন তিনি। সেই ধারাবাহিকতায় ১৮তম টেস্ট ফিফটি পূর্ণ করেন। কিন্তু মুমিনুলও এর বেশি এগোতে পারলেন না। জয়াসুরিয়াকে উড়িয়ে মারতে গিয়ে ৫৬ বলে ৫০ রানের দারুণ ইনিংসের আত্মাহুতি দিলেন।

আরও পড়ুন

সর্বশেষ

ad

সর্বাধিক পঠিত

Add New Playlist